বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:২০ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পুকুরে ডুবে ভাই বোনের মৃত্যু বকশীগঞ্জে ইলিশ রক্ষায় নিজেই মাঠে নামলেন ইউএনও মুনমুন জাহান লিজা জামালপুরে সাত দিনব্যাপী পুলিশ সপ্তাহ শুরু বকশীগঞ্জে উপজেলা পরিষেদের মাসিক সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে যথাযোগ্য মর্যদায় মহান বিজয় দিবস পালন

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ২৯১ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ যথাযোগ্য মর্যদায় জামালপুরের বকশীগঞ্জে বিজয় দিবস পালিত হয়েছে।
দিবসটি পালন উপলক্ষে সুর্যদ্বয়ের সাথে সাথে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসাবে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়াও কামালপুর স্মৃতি সৌধেও পুস্পস্তবক অর্পণ করে স্থানীয় প্রশাসন।
পরে সকালে কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মাধ্যমে দিনের কর্মসুচী শুরু করে। কোরআন তেলোয়াত করেন মাওঃ এনায়েতুল্লাহ ও গীতা পাঠ করেন কাবেরী সেন। পরে শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়ানো হয়। পরে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে পুলিশ, ফায়ার সার্ভিস, আনছারসহ বিভিন্ন স্কুলের মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
দুপুরে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহনকারী বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আ. স. ম জমশেদ খন্দকার।
সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নৌ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব আ.এফ. এম আলাউদ্দিন খান। সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হযরত আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম তালুকদার ( জুমান), বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, আবুল কালাম আজাদ ফড়িং, আমিনুল ইসলাম মাষ্টার, হামিদুল ইসলাম হামদি, আজামল হক প্রমুখ।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে জাতীয় পরিচয় পত্র (স্মার্টকার্ড) বিতরন করে বকশীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আশিকুর রহমান সরকার।
পরে বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে মধ্যহ্ন ভোজের আয়োজন করে।
দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা, বকশীগঞ্জ থানাসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান আলোক সজ্জা করা হয়। স্থানীয় হাসপাতালে সরবরাহ করা হয় উন্নত মানের খাবার।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102