বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৪৮ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির বশেফমুবিপ্রবি হবে আন্তর্জাতিক মানের গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় : উপাচার্য সামসুদ্দিন বকশীগঞ্জে বিদ্যুৎ পৃষ্ঠে আহত একজনের মৃত্যু বকশীগঞ্জে যত্রতত্র মাছ বাজার ॥ শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ বকশীগঞ্জে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বকশীগঞ্জ উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচার পাক-ভারত সীমান্ত গোলাবর্ষণে অন্তত ১০ জনের মৃত্যু

যুবলীগের সভাপতির পদ নিয়ে আবারও আলোচনায় জুমান তালুকদার

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ১৫৯৯ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ আবারও আলোচনায় এসেছে জুমান তালুকদার। পুরো নাম জাহিদুল ইসলাম জুমান তালুকদার। আসছে উপজেলা যুবলীগের সভাপতি পদে তার নামটিই সর্বাধিক আলোচিত।

প্রায় ১যুগ ধরে ছাত্রলীগের সভাপতি পদে অসীন থেকে হয়েছেন সবসময় আলোচনার কেন্দ্র বিন্দু। সবকিছু ছাপিয়ে সুষ্ঠু ও নিরেপেক্ষ ভোটে বর্তমানে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতির পাশাপাশি বকশীগঞ্জ উপজেলা পরিষদের আওয়ামীলীগের মনোনিত প্রথম ভাইস চেয়ারম্যান।

এর আগে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ১ম বার বিএনপি ও ২য় বার জাতীয় পার্টির মনোনিত ব্যক্তিরাই ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। কিন্তু জুমান তালুকদারই ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের  বন্ধ্যাত্ব ঘুচিয়েছেন।

আসছে উপজেলা পর্যায়ে সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা যুবলীগের সভাপতি পদে জুমানই হচ্ছেন একছত্র জনপ্রিয়তার শীর্ষে অবস্থানকারী।

এরই মধ্যে জুমান তালুকদারের সর্মথর্করা সামাজিক যোগাযোগ মাধ্যমটাকে গরম গরম স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন।

স্থানীয় জেলা আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামলীগ এবং জেলা যুবলীগের নেতাকর্মীদের সাথে সদ্বভাবের কারণে জুমান তালুকদারের উপজেলা যুবলীগের সভাপতির পদটি খুব সহজেই পেতে যাচ্ছেন তা অনেকটাই নিশ্চিত।


 কে এই জুমান তালুকদারঃ নিজের বসতবাড়ী পাশ্ববর্তী শেরপুর জেলার শ্রীবরর্দী উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের তালুকদারের বাড়ীতে জন্ম এই জুমান তালুকদারের। শেরপুরে জেলার জন্ম হলেও শিশু-শৈশব-কৈশোর কাটিয়েছেন বকশীগঞ্জে। বাবা খরছু তালুকদার ও মা জুলেখা খাতুনের ঘরে জন্ম নেওয়া পারিবারিকভাবে ছোট থেকে বেড়ে উঠেছে বকশীগঞ্জে।

অসাধরন তীক্ষ্ম আর্কষনের অধিকারী এই জুমান তালুকদার। তার আসপাশ ঘিরে রয়েছে ছাত্রলীগের একঝাক তরুণ। এরাই সবসময় ছায়ার মত সঙ্গ দেয় জুমান তালুকদারকে।
কোন্দলের জর্জড়িত আওয়ামীলীগে সবসময়ই নুর মোহাম্মদের পক্ষে অবস্থান নিয়েছেন এই জুমান তালুকদার। প্রতিটি আন্দোলনে প্রাণভুমর হিসাবে দলীয় কর্মকান্ডে তার অবস্থান একেবারে সামনে কাতারে।
ইউএনও খেদাও আন্দোলনে জুমান ছিলেন একেবারে সামানের কাতারে। তার বলিষ্ঠ নেতৃত্বের কারণে ইউএনও ২৪ ঘন্টার মধ্যে বকশীগঞ্জ থেকে বিদায় নিতে বাধ্য হয়। এছাড়া রাজাকার বিরোধী আন্দোলনে নেতৃত্বে দেওয়ার কারণে পুরো জেলায় তার সুনাম ছড়িয়ে পড়ে। এরপর বোমা হামলা নাটকের কারণে একেবারে লাইম লাইটে চলে আসেন জুমান তালুকদার।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে কামালপুর ইউনিয়নে পরপর ৪টি মামলাসহ প্রায় ডজন খানেক মিথ্যা মামলার আসামীও হয়েছেন জুমান তালুকদার। তারপরেও পিছনে ফিরে তাকাননি তিনি।
চলতি প্রথম দফা উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমানে তিনি ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন। তার নামের সাথে অন্যায়ের প্রতিবাদী থাকায় সবার আস্থা অর্জণের সক্ষম হয়েছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102