শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:৪৩ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে জে.এস.সি পরীক্ষায় নকলের মহাৎসব, সুবিধা ফি ২০০ টাকা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯
  • ১২০৭ জন সংবাদটি পড়ছেন

সুমন সওদাগর ॥ বকশীগঞ্জে চলতি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ২০০ টাকা সুবিধা ফি নিয়ে মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয়ে নকলের মহাৎসব এর অভিযোগ পাওয়া গেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিস সুত্রে জানা যায়, এবারেরই প্রথম বকশীগঞ্জ মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয়ে নতুন করে একটি কেন্দ্র স্থাপন করা হয়। এখানে ৮টি বিদ্যালয়ের ৭শ জনের বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।
কেন্দ্র স্থাপনের সময়ই বিভিন্ন বাধা থাকা স্বত্বেও নবগঠিত ময়মনসিংহ শিক্ষা বোর্ড অজ্ঞাত কারণে সেখানে কেন্দ্র স্থাপনের অনুমতি প্রদান করে। নিরাপত্তা ও যোগাযোগ ব্যবস্থা অনুন্নত হওয়ার পরেও মেরুরচর চর হাছেন আলী উচ্চ বিদ্যালয়, জাকিরপাড়া উচ্চ বিদ্যালয়, খেওয়ারচর উচ্চ বিদ্যালয়, ভাটি খেওয়ারচর উচ্চ বিদ্যালয়, আইরমারী উচ্চ বিদ্যালয়, ফরাজিপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, শেখেরচর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, কাছিমারচর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী অত্র কেন্দ্রে পরীক্ষা অংশ নিয়ে আসছে।


এর মধ্যে খেওয়ারচর উচ্চ বিদ্যালয়, ভাটি খেওয়ারচর উচ্চ বিদ্যালয় ও আইরমারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক পথ পাড়ি দিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে হয়। ফলে প্রথম থেকেই শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে একটি ক্ষোভ বিরাজ করতেছিল। পরে তাদের নকলের সুবিধা দেওয়ার কথা বলে শিক্ষার্থী ও অভিভাবকদের রাজি করানো হয় বলে জানাগেছে।
অনুষ্ঠিত পরীক্ষার শেষের দিকে গণিত পরীক্ষার আগে ২০০ টাকা উত্তোলনের চেষ্টা করলে বিষয়টি সবার নজরে চলে আসে।
পরীক্ষায় অংশ নেওয়া অনেক শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিষয়টি নিয়ে ক্ষোভ থাকলেও সরাসরি বলতে রাজি হয়নি।
এই বিষয়ে কেন্দ্র সচিব ও মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম জানান, সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ২০০ টাকা আদায় বিষয়টি আমার জানা নেই।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন জানান, এ ধরণের অভিযোগ লোক মুখে শোনা গেলেও কেউ লেখিতভাবে অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত স্বাপেক্ষে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102