বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:১২ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পুকুরে ডুবে ভাই বোনের মৃত্যু বকশীগঞ্জে ইলিশ রক্ষায় নিজেই মাঠে নামলেন ইউএনও মুনমুন জাহান লিজা জামালপুরে সাত দিনব্যাপী পুলিশ সপ্তাহ শুরু বকশীগঞ্জে উপজেলা পরিষেদের মাসিক সভা অনুষ্ঠিত

কার্যক্রমে নাখোশ এমপি। কাগজে নয়, আমি বস্তবতায় বিশ্বাসী.. আবুল কালাম আজাদ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯
  • ১১৭০ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপি বলেন, আমি কাগজে বিশ্বাস করি না, আমি বাস্তবতায় বিশ্বাস করি। আমার এলাকার যুবকরা যুব ঋণ নিয়ে কতটুকো স্ববলম্বি হয়ে হয়েছে সেটি নিজ চোখে দেখতে চাই।
শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন কার্যালয়ের উদ্যোগে র‌্যালী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ কথা বলেন।
বক্তব্যের এক পর্যায়ে এমপি আবুল কালাম আজাদ যুব উন্নয়ন কার্যালয়ের কর্যক্রম সর্ম্পকে জিজ্ঞাসা শেষে যুব উন্নয়ন কর্মকর্তার উত্তরে নাখোশ হন।


তিনি এ সময় উপস্থিত যুবকদের যুব ঋণ নিয়ে স্বাবলম্বিদের উপস্থিত জানতে চান। সংখ্যায় কম হওয়ার তিনি তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, আগামী সফর তিনি সরাসরি যুব ঋণ নেওয়া যুবকদের সাথে দেখা করবেন ও তাদের কার্যক্রম দেখবেন।
যুব উন্নয়ন অফিসের পরিসংখ্যান অনুযায়ী ৯৬৪ জন যুবকদের মাঝে ২ কোটি ৩৩ লক্ষ ৩২ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়। এ সময় ঋণ আদায়ের হার শতভাগই দেখানো হলে এমপি আবুল কালাম আজাদ ক্ষুব্দ হয়ে জানান, দেশের ব্যাংক গুলোই যখন ব্যর্থ তখন আপনারা কিভাবে এসব করতে পারেন।
এদিকে যুব উন্নয়ন কার্যালয়ের কার্যক্রম নিয়ে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মফিজ উদ্দিনও তীব্র সমালোচনা করেন।
দিবসটি উপলক্ষে ১ নভেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন কার্যালয়ের উদ্যোগে এবং ইএসডিও’র সৌহার্দ্য-৩ প্রকল্পের সহযোগিতায় একটি বর্ণ্যাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।
এ সময় সাবেকমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, ইউএনও আ.স.ম জামশেদ খোন্দকার, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, বকশীগঞ্জ থানার ওসি মো. হযরত আলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরুল আমিন ফোরকান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, উপজেলা কৃষি কমকতা মো. আলমগীর আজাদ, ইএসডিও সৌহার্দ্য কমসূচি-৩ প্রকল্পের টেকনিক্যাল অফিসার রায়হান কবিরসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ,ন্যাশনাল সার্ভিস কর্মসূচির কর্মী ও বিভিন্ন যুব সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শষে ও প্রশিক্ষণ প্রাপ্ত ছয়জন কে ৬০ হাজার টাকা করে এবং এক জন কে ৭৫ হাজার টাকার যুব ঋণ বিতরণ করা হয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102