বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:১৬ পূর্বাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে প্রশাসনের নাকের ডগায় বাল্য বিয়ে, মদদদাতা শাহিনের শাস্তি দাবী

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ১০৪৩ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ সারাদেশে বাল্য বিয়ে বন্ধে যখন বদ্ধ পরিকর তখন বাল্য বিয়ের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে জামালপুরের জেলার বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের মেরুরচর গ্রামে। আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রর্দশণ করে এই গ্রামে চলছে বাল্য বিয়ের মহাউৎসব। যেন দেখার কেউ নেই।
এই বাল্য বিয়ে বন্ধ ও বাল্য বিয়ের মদদ দাতার যথাযথ শাস্তির দাবীতে এরই মধ্যে মানববন্ধনও অনুষ্ঠিত হয়েছে বকশীগঞ্জের মানুষ।
জানা যায় গত ১৮ সেপ্টম্বর উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করা চিনেরচর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মাত্র ১৬ বছর বয়সী মোস্তাইন বিল্লাহ রনি ও মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীতে পড়া ও মেরুরচর গ্রামের মন্টু মিয়ার কন্যা মঞ্জুরানী বাল্য বিয়ে অনুষ্ঠিত হয়। এ সময় বর-কনের বয়স গোপন করে একটি এফিডেভিট করানোও হয়। ১৮ সেপ্টম্বর বর মোস্তাইন রনি বয়স ছিল মাত্র ১৬ বছর। অথচ আইন অনুযায়ী বিয়ের সঠিক বয়স হল ২১ বছর। এ দিকে মেয়ের বয়সও ওই দিন ছিল ১৫ বছর। যদিও রেজিষ্ট্র খাতায় তাদের বয়স ১৮ ও ২১ বছর দেখানো হয়। কিন্তু শিক্ষা সার্টিফিকেট বলে ভিন্ন কথা।


এ দিকে সারা দেশে যখন বাল্য বিয়ে বন্ধে সরকার ও বিভিন্ন সামাজিক সংগঠক গুলো বিভিন্ন কর্মসুচী পালন করে যাচ্ছে মেরুরচর গ্রামেই চলছে বাল্য বিয়ের মহাৎসব।
বাল্য বিয়ে প্রসঙ্গে মেরুরচর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ জানান, সারাদেশে যখন বাল্য বিয়ে বন্ধ করতে সর্বাত্মোক চেষ্টা চালিয়ে যাচ্ছে তখন এই ইউনিয়নের এ ধরনের বাল্য বিয়ে কোনভাবেই কাম্য নয়। তিনি বাল্য বিয়ের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তিও দাবি করেন।
বরের বাবা আব্দুল কুদ্দুস জানান, আমি এই বাল্য বিয়ের সাথে কোনভাবেই জড়িত নই। আমার ছেলে মোস্তাইন বিল্লাল রনিকে আমাদের অনুমতি ছাড়াই শাহিন সাংবাদিক জোড় করে বাল্য বিয়ে করতে বাধ্য করে। শুধু তাই নয় বিয়ে করতে রাজী না হলেও তার উপর অমানুষিক নির্যাতন চালায় ওই শাহিন সাংবাদিক। এ ঘটনার সাথে জড়িতদের শাস্তিও দাবি করেন তিনি।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102