মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৪২ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব

কামালপুর স্থল বন্দরে কমিটি গঠন চরম উত্তেজনা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৩৬০ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিম, কামালপুর স্থল বন্দর  থেকে ফিরেঃ  জামালপুরের একমাত্র স্থল বন্দর কামালপুর স্থল বন্দর। স্থলবন্দরটি দীর্ঘ ৪ বছর বন্ধ থাকার পর গত ১৭ আগষ্ট আবার চালু হয়েছে। চালু হওয়ার পর এই বন্দর দিয়ে আমদানী-রপ্তানী হলেও স্থানীয় আমদানী ও রপ্তানীকারণ সমিতি গঠন ও এর নেতৃত্বে নিয়ে চরম উত্তেজনা দেখা দিয়েছে।
এর আগে আব্দুল্লাহ আল মোকাদ্দেস রিপন সভাপতি ও কামালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান জোবায়ের হিটলার সাধারন সম্পাদক থাকা স্বত্বেও কামালপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ফার্মাস ব্যাংক কেলেংকারীর মুলহোতা বাবুল চিশতির শ্যালক মোস্তুফা কামালকে সভাপতি ও গোলাম কিবিরিয়া মুকুলকে সাধারন সম্পাদক করে আরেকটি কমিটি করায় চরম উত্তেজনা দেখা দেয়। পরে বন্দরটি বন্ধ হয়ে যায়।
দীর্ঘ চার বছর বন্ধ থাকার পর সম্প্রতি স্থল বন্দরটি চালু হওয়ার পর সেই পুরানা দ্বন্দ্ব ও উত্তেজনা আবার সৃষ্টি হয়েছে।
২ সেপ্টম্বর সোমবার বিকাল থেকে রাত্রী পর্যন্ত উভয় পক্ষই কামালপুর স্থল বন্দরের আলাদা আলাদা সভা সমাবেশ করেছে। এতে পুরো বন্দর এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।
দুর্নীতির দায়ের বহুল আলোচিত ও দুর্নীতির দায়ে কারাগারে থাকা বাবুল চিশতি জেলে যাওয়ার পর তার পরিবার ও কামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোস্তুফা কামাল এক কোনঠাসা হয়ে পড়লেও এবার সামনে এসেছেন গোলাম কিবিরিয়া মুকুল। তিনি একটি পক্ষের নেতৃত্বে দিচ্ছেন ।
অপরদিকে অন্য পক্ষের নেতৃত্বে দিচ্ছেন বর্তমান কমিটির সভাপতি আব্দুল্লাহ আল মোকাদ্দেস রিপন ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান জোবায়ের হিটলার।
দুই পক্ষের মুখামুখি অবস্থানে যে কোন সময় রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকা করেছে স্থানীয় শ্রমিকরা।

কামালপুর স্থল বন্দরের শ্রমিক হাসমত আলী  জানান, দীর্ঘদিন পর বন্দরটি চালু হয়েছে। দুই পক্ষের দ্বন্দ্বে আবারও বন্দরটি বন্ধ হয়ে যাবে। বন্দরটি বন্ধ হলেও আমরা অনাহারে থাকি।

অপর শ্রমিক ইসমাইল জানান, বন্দর চালু হওয়ায় আমরা ছেলে মেয়ে নিয়ে পরিশ্রম করে তিন বেলা খেতে পারি। কিন্তু দুই পক্ষের দ্বন্দ্বে কোনদিন জানি বন্ধ হয়ে যায়।

বর্তমান কমিটির সাধারন সম্পাদক হাসান জোবায়ের হিটলার বলেন, কামালপুর আমদানী-রপ্তানিকারক সমিতি একটি স্বতন্ত্র ব্যাবসায়ীক সমিতি। এই কমিটি কারো দ্বারা অনুমোদনের প্রয়োজন হয় না। যেখানে ব্যাবসায়ীরা বেশি থাকবে সেটিই কার্যকর হবে। তারপরেও আমরা স্বচ্ছতা ও জবাব দিহিতার সাথে আমাদের উপর দায়িত্ব ও কর্তব্য পালন করেছি। যদি ব্যবসায়ীরা আমাদের পছন্দ না করে তবে সকল ভোটাধিকারের মাধ্যমে যোগ্য নেতৃত্বে বেছে নিবে।

অপর পক্ষের সভাপতি দাবিদার গোলাম কিবিরিয়া মুকুল জানান, আমাদের কমিটি বৈধ, আর ওদের কমিটি অবৈধ। আমাদের কমিটিতে স্থানীয় এমপির সুপারিশ রয়েছে কিন্তু ওদের কমিটি নিজেরাই করেছে। সে কারণে ওটার কোন বৈধতা নেই। তবে কমিটির সভাপতি মোস্তুফা কামালের পারিবারিক সমস্যার কারণে তিনি এই কমিটির সভাপতি পদে থাকতে অপরাগতা প্রকাশ করেছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102