বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:৩৫ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

সভাপতির স্বাক্ষর জাল। টাকা উত্তোলন

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ৭৫৩ জন সংবাদটি পড়ছেন

জামালপুরের বকশীগঞ্জে এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর জাল করার অভিযোগ উঠেছে। স্বাক্ষর জালিয়াতির ঘটনায় ২৬ আগস্ট সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ করেছেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, সাধুরপাড়া ইউনিয়নের চর আইরমারী আক্কাছ আলী সরকারি বিদ্যালয়ে ৬ মাস আগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন ইসমাইল হোসেন। তিনি চর আইরমারী আক্কাছ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পরই বিদ্যালয়ের শৃঙ্খলা হারাতে শুরু করে। নিয়মিত বিদ্যালয়ে না আসা, নিয়মিত ক্লাস না হওয়া, ম্যানেজিং কমিটির সাথে বনিবনা না হওয়া সহ বিভিন্ন অভিযোগ ছিল তার বিরুদ্ধে। সম্প্রতি ওই বিদ্যালয়ের উন্নয়নের জন্য প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর থেকে স্লিপ প্রকল্পের ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়।
ম্যানেজিং কমিটির সাথে পরামর্শ ও ম্যানেজিং কমিটির সভাপতিকে না জানিয়ে উল্টো ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর করে ব্যাংক থেকে টাকা উত্তোলন করেছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইসমাইল হোসেন। পরে বিষয়টি জানাজানি হলে ক্ষুব্দ হয় ম্যানেজিং কমিটির সভাপতি ও অভিভাবকরা।

প্রধান শিক্ষকের এমন কর্মকান্ডে হতাশ হয়ে তার বদলি ও উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন ম্যানেজিং কমিটির সভাপতি ও বিদ্যালয়ের জমিদাতা মো. আক্কাছ আলী।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আক্কাছ আলী জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইসমাইল হোসেন এই বিদ্যালয়ে যোগদানের পর থেকে বিদ্যালয়ে বিশৃঙ্খল পরিবেশ তৈরি করেছেন।

দুই তিন দিন পর পর বিদ্যালয়ে এসে শুধু হাজিরা দিয়ে আবার চলে যায়। তার স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে টাকা উত্তোলন করেছে। তিনি অবিলম্বে ওই শিক্ষকের শাস্তি দাবি করেন।

এ বিষয়ে চর আইরমারী আক্কাছ আলী সরকারি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইসমাইল হোসেন জানান, আমি কারও স্বাক্ষর জাল করিনি এবং ব্যাংক থেকে এখনো টাকা উত্তোলন করি নি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুনা রায় বলেন, অভিযোগ পেয়েছি, তার বিরুদ্ধে আণিত অভিযোগ সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি মো.আক্কাছ আলী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102