সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৪ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
যে কারণে স্থগিত হল বকশীগঞ্জে আ’লীগের বর্ধিতসভা জামালপুর পৌরসভা নির্বাচনঃ প্রার্থী হিসাবে অধ্যাপক সুরুজ্জামানের পরিচিতি ভাষা সৈনিক এডভোকেট আশরাফ হোসেনের ইন্তেকাল বকশীগঞ্জে হিসাব রক্ষণ কর্মকর্তা না থাকায় দুর্ভোগ চরমে বকশীগঞ্জে পেঁয়াজের মূল্য বৃদ্ধি রুখতে বাজার মনিটরিংয়ে ইউএনও জনগনকে থানায় যেতে হবে না, পুলিশ যাবে জনগনের কাছে.. সীমা রানী সরকার জামালপুর জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা বকশীগঞ্জে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জেলা আ’লীগের ৩ সদস্যের তদন্ত টিম গঠনের সিদ্ধান্ত নুর মোহাম্মদের পদত্যাগ পত্র গ্রহন করে নাই জামালপুর জেলা আওয়ামীলীগ বিএনপি নেতা খায়ের তালুকদারের ইন্তেকাল

চালু হল ফুলকারচর সেতু

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২১ আগস্ট, ২০১৯
  • ৭২৭ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃভেঙ্গে পরার ৭দিনের মাথায় চালু হল ফুলকারচর সেতু। মঙ্গলবার দুপুরে এই সেতুটি যানবাহনের জন্ম উন্মুক্ত করে।

তবে ভারী যানবাহনের ক্ষেত্রে রয়েছে নিষেধাজ্ঞা। গত ১৩ অগাষ্ট দুরে আকস্মিকভাবে ভেঙ্গে পড়ে ৬০এর দশকে নির্মিত ফুলকারচর সেতু।

এতে জামালপুরে জেলার সাথে বিচ্ছিন্ন হয়ে যায় বকশীগঞ্জ উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ।

জামালপুর জেলাসহ উত্তরাঞ্চলের কুড়িগ্রাম জেলার রাজিবপুর ও রৌমারীর অধিকাংশ মানুষ চরম দুর্ভোগের শিকার হয়।

বকশীগঞ্জ-জামালপুরগামী রাস্তাটির উপর নির্ভরশীল ৫/৬টি উপজেলার প্রায় ৭ লক্ষাধিক লোক। রাস্তাটি ব্যবহার করে দৈনিক প্রায় ৫ শতাধিক যানবাহন চলাচল করে থাকে।
এছাড়াও এই রাস্তা দিয়ে কুড়িগ্রাম জেলার স্থলবন্দর ও জামালপুর জেলার ধানুয়া কামালপুর স্থলবন্দর হয়ে ভারত ও বাংলাদেশের বিভিন্ন মালামাল রপ্তানী-আমদানী হয়ে থাকে।
রাজধানী ঢাকা সহ সারাদেশে রিফাত, সিয়াম, শ্যামল বাংলা, বৈশাখী পরিবহনের জননী, প্রিয় এক্সপ্রেস, যশোদা ইত্যাদি দূরপাল্লার গাড়ী যাতায়াত করে।
ফুলকারচর ব্রীজ ভেঙ্গে পরার দরুণ ৭ লক্ষাধিক লোকের যাতায়াতের জন্য জনগুরুত্বপূর্ণ যানচলাচল থমকে যায়।
দীর্ঘ ১ সপ্তাহকাল জামালপুর সড়ক ও জনপদ বিভাগ অক্লান্ত পরিশ্রম করে দৈনিক ৫০ জন লোকবলের সাহায্যে ভেঙ্গে পরা ব্রীজটির উপর বেইলী ব্রীজ নির্মাণ করেছে।
জামালপুর সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সাব ডিভিশন ইঞ্জিনিয়ার মোফাখখারুল ইসলামের সার্বক্ষণিক তদারকি করে যাতায়াতে ব্রীজটি হালকা যানচলাচলের উপযোগী করে তুলেছে জানান তিনি।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102