বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:২৬ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে গোল্ডেন জামালপুর এর উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও চিকিৎসা সেবা প্রদান

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ৩৬১ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ ‘সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে’ এই অমীয় বাণী চেতনায় ধারণ করে জামালপুরের বকশীগঞ্জে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে জনপ্রিয় ফেসবুক দল ‘গোল্ডেন জামালপুর’। উপজেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত মেরুরচর ইউনিয়নের ৪০০ পরিবারের মাঝে ত্রাণ, ঈদ খাদ্য সামগ্রী এবং বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হয়।

উন্নয়ন সংঘের সার্বিক সহযোগিতায় মাদারেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৯ আগস্ট সকাল ১০টায় ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম।

ত্রাণ বিতরণে দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন গোল্ডেন জামালপুর এর উপদেষ্টা ও উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রমে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জোৎস্না আক্তার, গোল্ডেন জামালপুরের উপদেষ্টা অধ্যাপক মজনু শরীফ, মডারেটর আশরাফুজ্জামান স্বাধীন, সদস্য শাহরিয়ার সজীব, খালিদ, সানোয়ারুল ইসলাম সান, আতিকুর রহমান সুমন, মো. শহীদুল ইসলাম চপল, মাইনুল হাসান মৃদুল, সামিজুর রহমান, সাগর মুখার্জী, ইয়ালিদ, পিয়াল, স্মৃতি প্রমুখ।

গোল্ডেন জামালপুরের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান।

বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন চিকিৎসক শাহিনূর ইসলাম, ইলিয়াস সানি ও মাসুদ রানা। সুদূর প্রবাস থেকে সার্বিক তত্ত্বাবধান করেন গোল্ডেন জামালপুরের প্রশাসক চিকিৎসক শামিমা সোবহান সেতু।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, আলু, ডাল, সয়াবিন তেল, লবণ, সেমাই, গুঁড়ো দুধ, চিনি, খাবার স্যালাইনসহ বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের জন্য ওষুধপত্র।

ত্রাণ বিতরণ কাজে গোল্ডেন জামালপুরের বন্ধু সদস্যরা। 

উল্লেখ্য, গোল্ডেন জামালপুর ২০১৬ সাল থেকে বন্যাসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগে সাড়া দেওয়া, অসহায় ও দরিদ্র মানুষের ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগে সহায়তা করা, সুবিধাবঞ্চিত শিশুদের কারিগরি ও প্রচলিত শিক্ষা সহায়তা প্রদান করে আসছে।

গত মাসে স্মরণাতীতকালের ভয়াবহ বন্যায় বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর তাড়না থেকে গোল্ডেন জামালপুরের প্রশাসক শামীমা সোবহান সদস্যদের কাছে মানবিক আবেদন জানান। এ প্রেক্ষিতে গত ৩০ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত গোল্ডেন জামালপুরের বন্ধু সদস্যরা যার যার সামর্থ অনুযায়ী অনুদান প্রদান করেন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, ফেসবুক শুধুমাত্র যে বিনোদনেরই বিষয় না, সামাজিক এবং মানবিক দায়িত্ব পালনেও ভূমিকা রাখতে পারে গোল্ডেন জামালপুর তার প্রকৃষ্ট উদাহরণ। তিনি এই গ্রুপের সাথে যুক্ত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নব্বয়োর্ধ আলেসা বেওয়া আবেগ আপ্লুত ভাষায় বলেন, এই পরথম খাবার পাইলাম। আল্লায় তুমাগো বাচায়া রাখুন। আশি বছর বয়সী বৃদ্ধ হেলাল মিয়া বলেন, বানে আমাগো ম্যালা ক্ষতি অইছে। ঘরে খাবার নাই। ঈদের সুময় এই জিনিসগুলা পাইয়া বেজায় খুশি অইলাম।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102