শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:০৭ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
জুমের মাধ্যমে কামালপুর মুক্ত দিবস পালিত শ্রদ্ধা ও ভালবাসায় চির বিদায় নিলেন আবুল কালাম আজাদ মেডিসিন আবুল কালাম আজাদ মেডিসিনের মৃত্যু ॥ নুর মোহাম্মদের শোক আবুল কালাম মেডিসিনের মৃত্যুতে এমপি আবুল কালাম আজাদের শোক কামালপুর মুক্ত দিবসের সকল অনুষ্ঠান বাতিল জামালপুরে জেলা আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদের মৃত্যু বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা

জামালপুরে নতুন করে চোখ রাঙাচ্ছে বন্যা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯
  • ৬১০ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ জামালপুরে নতুন করে চোখ রাঙাচ্ছে বন্যা। গত ১২ ঘণ্টায় ৮ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে শুক্রবার (২৬ জুলাই) দুপুর ১২টায় জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট এলাকায় যমুনার পানি বিপদসীমার ৫৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান এ তথ্য জানান। বৃষ্টি ও দ্রুত পানি বৃদ্ধির ফলে নতুন নতুন এলাকায় আবারও পানি ঢুকতে শুরু করেছে।

এদিকে গত ২ সপ্তাহের বন্যায় এখন পর্যন্ত ঘরে ফিরতে পারেনি বন্যার্তরা। তারা বিভিন্ন আশ্রয়কেন্দ্রে ও রাস্তায় মানবেতর জীবন যাপন করছে।

পানি সরে যাওয়ায় ফুটে উঠেছে বন্যার ক্ষয়-ক্ষতির চিহ্ন। দেওয়ানগঞ্জ, ইসলামপুর, সরিষাবাড়ী, মাদারগঞ্জ, মেলান্দহ ও বকশীগঞ্জের কোনো কোনো এলাকায় বন্যায় তলিয়ে যাওয়া রাস্তা ভেসে উঠলে এসব ক্ষয়-ক্ষতি দৃষ্টিগোচর হচ্ছে। এসব রাস্তায় যান চলাচল সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। বিভিন্ন ইউনিয়নের সঙ্গে উপজেলার সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

নতুন করে পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে চিন্তাও বাড়ছে বন্যার্তদের। সরকারিভাবে যেসব ত্রাণ আসছে তা প্রয়োজনের তুলনায় খুবই সামান্য। এ অবস্থায় নতুন করে আবারও বাড়িঘর প্লাবিত হলে মানবিক বিপর্যয় ঠেকানো সম্ভব হবে না।

এদিকে বন্যার কারণে বিশুদ্ধ পানি ও শুকনা খবারের তীব্র অভাব দেখা দিয়েছে। বৃষ্টির কারণে খোলা আকাশের নিচে বসবাসকারী বন্যার্তদের চরম কষ্টে পড়তে হচ্ছে। বিশেষ করে গবাদি পশুর খাবার সংকটে পড়েছেন বন্যার্তরা।

বন্যার ফলে সবজি বাগান নষ্ট হওয়ায় বাজারে প্রতিটি সবজির দাম এখন দ্বিগুণ। কাঁচা মরিচের দাম এখন প্রতিকেজি ২০০ টাকা। পটল ৮০, দেশি কাকরোল ৬০, পেঁয়াজ ৫০, আলু ২০, ঝিংগা ৮০, করলা ১২০ টাকা কেজি।

এছাড়াও বন্যা কবলিত এলাকায় ডাকাতের আতঙ্ক রয়েছে। ডাকাত দল বন্যায় আশ্রয়কেন্দ্রে নৌকা নিয়ে ঢুকে লুটপাট করছে। এর মধ্যেই জামালপুরের বকশীগঞ্জে ডাকাতি করার সময় দুই ডাকাতকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়েছে। এদের মধ্যে শিপন নামে এক ডাকাত পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। ফলে ডাকতরা প্রতিশোধ নিতে পারে এ আশঙ্কায় আতঙ্ক না কমে আরও বেড়েছ।

এ বিষয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মাহাবুবুল আলম জানান, এলাকায় নিরাপত্তা জোড়দার করা হয়েছে, বাড়ানো হয়েছে পুলিশি টহল।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102