মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:২২ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব

জামালপুরে বন্যার্তদের পাশে “মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমারা”

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯
  • ৬২০ জন সংবাদটি পড়ছেন

রোকনুজ্জামান সবুজ, ইসলামপুর থেকেঃ “মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমারা” নামের একটি সামাজিক সংগঠনের কেন্দ্রিয় কমিটির উদ্যোগে রবিবার দুপুরে মেলান্দহ এবং ইসলামপুরের দুই হাজার বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এ ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসুচীতে নেতৃত্ব প্রদান করেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সালাম বুলেট।
“মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমারা” সংগঠনটির ৪০ জন নেতৃবৃন্দ রবিবার দুপুরে মেলান্দহের নাংলা থেকে নৌকা যোগে ত্রাণ সামগ্রী নিয়ে বন্যার্তদের উদ্দেশ্যে রওয়ানা হন। তারা প্রথমেই মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শিরিঘাট, বাানিয়াবাড়ী ও মাহমুদপুর গ্রামের ৬শ পরিবারের হাতে চিড়া গুড় রুটি, মোমবাতি, মেছ ও স্যালাইনসহ শুকনো খাদ্য সামগ্রীর পেকেট তুলে দেন। সেখান থেকে গিয়ে তারা ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের রামভদ্রা, করিরতাইর ও উলিয়া গ্রামের ৭শ বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। অবশেষে তারা চিনাডুলি ইউনিয়নের দক্ষিণ চিনাডুলি, দেওয়ানপাড়া ও গিলাবাড়ী এলাকার বন্যার্তদের মাঝে আরো ৭শ পেকেট ত্রাণ বিতরন করেন।
ওই ত্রাণ বিতরণের সময় বিশেষ অতিথি ছিলেন “মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমারা” এর কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর, মেলান্দহ উপজেলা কমিটির সভাপতি নাজমুল মোল্লা, সাধারণ সম্পাদক মো. আবু সাইদ সোহাগ, সরকারী আশেক মাহমুদ কলেজ কমিটির সভাপতি টিপু সুলতান, সাধারণ সম্পাদক আল মামুন, ইসলামপুর উপজেলা কমিটির সহ-সভাপতি মো. সামিউল ইসলাম, মেলান্দহ উপজেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন রঞ্জিত, বিলাল মোল্লা, শিক্ষাা বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার সাদিকুল ইসলাম, ডলার। এছাড়াও ওই ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সালাম বুলেট এর সহধর্মিনী তুহিনা আক্তার এবং একমাত্র কন্যা মেঘ মনি, আশেক মাহমুদ কলেজ কমিটির সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান আশিক, জুয়েল মাষ্টার, কাউছার আহম্মেদ, সোলায়মান ডাাক্তার, নবাব আলী, আব্দুর রহিম, তামান্না আক্তার, লিমা আক্তার, আরিফা, মিশু, তফিরন, আরজিনা প্রমুখ।
ইসলামপুরের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের সময় সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সালাম বুলেট বলেন, “মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমারা” সংগঠনটি একটি সামাজিক সংগঠন। এ সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ এবং সরকারী আশেক মাহমুদ কলেজ কমিটির শিক্ষার্থী নেতৃবৃন্দসহ সংগঠনটির জামালপুর জেলা ও জেলার বিভিন্ন উপজেলা কমিটির সকল নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা মানবিক দায়িত্ববোধ থেকে আমাদের সীমিত সামর্থ্য নিয়েই ছুটে এসেছি বন্যা দুর্গত মানুষের পাশে। আগামীতে আমাদের মহৎ উদ্যোগের সংগঠিত প্রচেষ্টায় “মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমারা” জামালপুরসহ সারা দেশের যেকোন দুর্যোগ মোকাবেলায় গুরুত্ব ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন। তিনি দেশের সকল মানব দরদী বিত্তবানদের অনুরোধ জানিয়ে বলেন, যার যতটুকু সামর্থ্য আছে ততটুকু নিয়েই আসুন- আমরা সকলে মিলে এবারের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াই যেন বানভাসী মানুষগুলো এই দুর্দশা কাটিয়ে ওঠতে পারেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102