বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৪০ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির বশেফমুবিপ্রবি হবে আন্তর্জাতিক মানের গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় : উপাচার্য সামসুদ্দিন বকশীগঞ্জে বিদ্যুৎ পৃষ্ঠে আহত একজনের মৃত্যু বকশীগঞ্জে যত্রতত্র মাছ বাজার ॥ শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ বকশীগঞ্জে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বকশীগঞ্জ উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচার পাক-ভারত সীমান্ত গোলাবর্ষণে অন্তত ১০ জনের মৃত্যু

বকশীগঞ্জে পৌরসভায় বন্যা ॥ মেয়রের পরিদর্শণ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ৮৫১ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ ১৯৮৮ সালের পর বন্যার পানি দেখল বকশীগঞ্জ পৌরসভা বাসী। ইত্যিমধ্যেই পৌরসভায় ৮০ শতাংশ এখন পানির নিচে। বন্যায় পানি বন্দি প্রায় ৩০ হাজার মানুষ।
জানাযায়, পাহাড়ী ঢল ও অতিবৃষ্টির কারণে বকশীগঞ্জে দশানী ও পুরাতন ব্রহ্মপুত্র পানি বৃদ্ধি পাওয়ায় বকশীগঞ্জ পৌরসভার বন্যা দেখা দিয়েছে।
এদিকে বুধবার বন্যা কবলিত এলাকা পরিদর্শণ করে বন্যার্তদের দুঃখ দুর্দশার কথা শোনেন পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর। তিনি স্থানীয় কাউন্সিল ও পৌরসভার কর্মকর্তাদের নিয়ে বুধবার ১নং, ২নং, ৩নং ওয়ার্ড পরিদর্শণ করেন।
পরিদর্শণ শেষে পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর সাংবাদিকদের জানান, বকশীগঞ্জ পৌরশহর ব্যতিত প্রতিটি এলাকা এখন পানির নিচে। এসব এলাকায় বন্যার্তদের মাঝে আগামীকাল বৃহস্পতিবার কিছু ত্রান, স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।
এছাড়া বন্যার্তদের দুর্ভোগ লাঘবে প্রতিটি ব্লকে স্থানীয় কাউন্সিলরদের নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট্য একটি স্বেচ্ছা সেবক কমিটি গঠন করা হয়েছে।
এদিকে বন্যার পানিতে বকশীগঞ্জ পৌর এলাকার মালিচর মেষেরচর, বড়ইতাড়ি, ধুমালীপাড়া ও মন্ডলপাড়াসহ সমস্ত এলাকায় পানি ঢুকে পড়েছে। মন্ডলপাড়া রাস্তায় রাস্তায় বেশ কয়েকটি স্থানে বড় বড় গর্ত দেখা দিয়েছে।
পৌরসভার প্রকৌশলী ফখরুদ্দিন আহামেম্দ জানান, এখন পর্যন্ত কি পরিমান ক্ষতি হয়ে তা নিরূপন করা যায়নি। তবে ২/১দিনের মধ্যে তা তালিকা করা হবে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102