সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৫৪ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির

বকশীগঞ্জে ন্যায় বিচারের দাবীতে দ্বারে দ্বারে ঘুরছে আব্বাস

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ৪৭১ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টার ॥ জামালপুরের বকশীগঞ্জে ন্যায় বিচারের দ্বারে দ্বারে ঘুরছে আব্বাস আলী। বিচারের আশায় স্থানীয় মাতাব্বর, বকশীগঞ্জ থানা, ইসলামপুর থানায় ঘুরে ঘুরে বিচার পাচ্ছেন না তিনি। মুল সমস্যা হচ্ছে এক খন্ড জমি নিয়ে। এমন একটি অবস্থান তার নিজের বাড়ী হচ্ছে বকশীগঞ্জ থানা এলাকায়, বিবাদপুর্ন জমি ইসলামপুর থানাধীন আর বেশ কয়েকটি ঘটনা ঘটেছে শ্রীবরদী থানা এলাকায়। পৃথক ঘটনায় ৩টি থানায় গিয়ে প্রতিকার পাচেছন না তিনি।
পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ সৃষ্টি হয় নিজ চাচাতো ভাই বকুল, জুহু আর জুহুর ছেলে রুবেলের সাথে। ১.৯৮ একর জমি নিয়ে বিরোধের সুত্রপাত। প্রত্যেকে অংশে ৯৯ শতাংশ জমি পেলেও নিজের দখল নিয়ে আরও অতিরিক্ত জমি দখলকে কেন্দ্র করে শত্রুতার শুরু। শুত্রুতার জেরে দুগ্ধ গাভীও রক্ষা পায়নি।
ঘটনার সুত্রপাত জমি নিয়ে। বছর খানেক আগে আব্বাস আলীর পৈত্রিক ৫০ শতাংশ জমি দখল করার চেষ্টা করে বকুল ও জুহু । সেই জমি এখনো পতিত পড়ে রয়েছে। আব্বাস আলী ও জহু গংরা সেই জমিতে গেলেই রক্তক্ষয়ী সংর্ঘসের আশংকায় কেউ জমিতে যায় না।
জমি উদ্ধারের জন্য জামালপুর কোর্টে মামলাও করে আব্বাস আলী। সেই থেকেই এর পর থেকেই একের পর আব্বাস আলীর উপর চলছে হামলার ঘটনা । গত ৪ ফেব্রুয়ারী লাঠি সোঠা নিয়ে আব্বাস আলী আক্রমন করার ঘটনায় ইসলামপুর থানায় অভিযোগ দেয়া হয়। ১৯ জুন আব্বাস আলী স্থানীয় শিমুল চুড়া বাজার থেকে বাড়ী ফেরার পথে হামলা করে জহু, বকুল ও রুবেল। ঘটনাস্থল শ্রীবরদী হওয়ায় এই নিয়ে থানাতে একটি অভিযোগও দেওয়া হয়। গত ২৭ জুন আব্বাস আলীর মালিকানাধীন একটি দুগ্ধ গাভীর উপর হামলা করে দা দিয়ে ক্ষত-বিক্ষত করে গাভীটি, ব্লেড দিয়ে কেটে দেয় গাভীর দুধের বাট। এই নিয়ে জামালপুর কোর্টে একটি মামলাও করে আব্বাস আলী।
জুহু গংদের আত্মাচারে এলাকাবাসীরা অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের হাত থেকে শুধু আব্বাস আলীই নয়, এলাকার কলেজ ছাত্রীসহ গৃহ বধুরাও নিরাপদ নয়। গত ১৯ মে জুহুর ছেলে রুবেল মিয়া বকশীগঞ্জ কিয়ামত উল্লাহ কলেজের ২য় বর্ষের এক ছাত্রীকে ঘরে ঢুকে ধর্ষণ করার চেষ্টা করে। এ নিয়ে বকশীগঞ্জ থানায় একটি নারী নির্যাতন মামলা হয়। বকশীগঞ্জ থানার মামলা নং -১৫, তারিখ ১২/৫/২০১৯। গত ২৯ মার্চ পাওনা টাকা চেয়ে একই গ্রামের এক গৃহবধুকে বেধড়ক মারধরসহ শ্লীলতাহানী করে জহুর ছেলে রুবেলসহ আরও কয়েকজন।
এই জহু ও তার পরিবারের দ্বারা একই গ্রামের সোহেল ও আসকর আলীর পরিবারও নির্যাতিত। এ নিয়ে উভয়ের একাধিক মামলা চলমান রয়েছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এদের নিয়ে বিভিন্ন জায়গায় গ্রাম্য শালিসী রয়েছে। কিন্তু তার কারো কথাই মানতে চায় না। ফলে এদের বিচার করাও সম্ভব হয় না।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
error: এ ওয়েবসাইটের কোন নিউজ কপি করা নিষেধ !!
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102
error: এ ওয়েবসাইটের কোন নিউজ কপি করা নিষেধ !!