শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:১৮ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে চোখের পলকে কোটি টাকার ব্রীজ উধাও

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ২৪৩৭ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ  বন্যার পানির তোড়ে মাত্র ২০ সেকেন্ডের মধ্যেই প্রায় কোটি টাকায় নির্মিত একটু সেতু বন্যার পানিতে বিলিন হয়ে গেছে।
বুধবার বিকালে জামালপুরের বকশীগঞ্জের মেরুরচর গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় মেরুরচর ইউনিয়ন পরিষদ সদস্য সামিউল হক নেদা বাংলানিউজকে জানান, চলতি বন্যায় পানি আসার সাথে সাথে মাত্র ২০ সেকেন্ডের মধ্যেই পুরো ব্রীজ ভেঙ্গে পানির সাথে মিশে যায়। এ ব্রীজটি ভেঙ্গে যাওয়ার ফলে জব্বারগঞ্জ বাজারের সাথে মেরুরচর ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।
এদিকে স্থানীয় দশানী ও পুরাতন ব্রহ্মপুত্র পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় বন্যায় নতুন করে বকশীগঞ্জ পৌর এলাকায় পানি ঢুকতে শুরু করেছে। ইত্যিমধ্যেই মেরুরচর, সাধুরপাড়া, নিলক্ষিয়া ও বগারচর ইউনিয়নে পানি বন্দি হয়ে পড়েছে ৭০ হাজার মানুষ।
দেওয়ানগঞ্জ থেকে বকশীগঞ্জে সড়কে পানি উঠায় ইত্যিমধ্যেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।
বকশীগঞ্জ উপজেলার কলেজ, মাধ্যমিক, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয় গুলো বন্ধ হয়ে গেছে। এলাকায় পানি ঢুকায় প্রায় শতকোটি টাকার মাছ বেড়িয়ে গেছে। নষ্ট হয়েছে অসংখ্য বীজতলা।
এদিকে বন্যায় সরকারীভাবে মাত্র ১০টন চাউল ও ২০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে, যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। সারা উপজেলায় চলছে ত্রানের জন্য হা হা কার।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা হাসান মাহাবুব খান জানান, ত্রানের জন্য আরও চাহিদা দেওয়ার প্রেক্ষিতে আরও ২৫টন চাউল ও ৪০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী কাল থেকে ক্ষতিগ্রস্থ এলাকায় এসব ত্রান বিতরণ করা হবে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102