মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:৪০ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে মডেল মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন যে কারণে স্থগিত হল বকশীগঞ্জে আ’লীগের বর্ধিতসভা জামালপুর পৌরসভা নির্বাচনঃ প্রার্থী হিসাবে অধ্যাপক সুরুজ্জামানের পরিচিতি ভাষা সৈনিক এডভোকেট আশরাফ হোসেনের ইন্তেকাল বকশীগঞ্জে হিসাব রক্ষণ কর্মকর্তা না থাকায় দুর্ভোগ চরমে বকশীগঞ্জে পেঁয়াজের মূল্য বৃদ্ধি রুখতে বাজার মনিটরিংয়ে ইউএনও জনগনকে থানায় যেতে হবে না, পুলিশ যাবে জনগনের কাছে.. সীমা রানী সরকার জামালপুর জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা বকশীগঞ্জে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জেলা আ’লীগের ৩ সদস্যের তদন্ত টিম গঠনের সিদ্ধান্ত নুর মোহাম্মদের পদত্যাগ পত্র গ্রহন করে নাই জামালপুর জেলা আওয়ামীলীগ

জামালপুরে ৫ লক্ষ মানুষ পানি বন্দি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ৫৪০ জন সংবাদটি পড়ছেন

রোকনুজ্জামান সবুজ, জামালপুরঃ জামালপুরে বন্যা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রুপ নিয়েছে সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বন্যার পানি নিকট ইতিহাসের সকল রেকর্ড ছাড়িয়ে বিপদ সীমার ১৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার প্রায় ৫ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। এছাড়াও যমুনা, ব্রহ্মপুত্র, ঝিনাই, জিঞ্জিরাম, দশানীসহ জেলায় সকল নদ নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

সেেরজমিন ঘুরে জানাগেছে, জামালপুর জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মাদারগঞ্জ, সরিষাবাড়ি, মেলান্দহ, জামালপুর সদর ও বকশীগঞ্জ উপজেলার ৪৭ টি ইউনিয়ন, ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ পৌরসভা এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার অন্তত ৫ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। বন্যার কারনে জেলার ২৭৬টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। পানিতে ভেসে গেছে সহস্রাধিক পুকুরের মাছ। রোপা-আমনের বীজতলা, আউশ ধান, পাট ও সবজিসহ প্রায় সাড়ে ৩ হাজার হেক্টর জমির ফসল তলিয়ে গেছে।

জামালপুরে ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলার বেশিরভাগ গ্রামীণ সড়ক পানিতে ডুবে যাওয়ায় উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বন্যার্তদের অধিকাংশরাই নিজ বাড়ীঘর ছেড়ে বিভিন্ন আশ্রয় কেন্দ্র ও উচু বাঁধে আশ্রয় নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বন্যার্তদের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও গো খাদ্যের তীব্র সংকট দেখা দিয়েছে। বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা একেবারে অপ্রতুল বলে জানিয়েছেন বানভাসীরা।

জামালপুর জংশন রেল স্টেশন মাস্টার মোঃ শাহাবুদ্দিন জানান, বন্যার পানিতে দুরমুঠ, ইসলামপুর ও দেওয়ানগঞ্জ রেল লাইন পানিতে ডুবে গেছে। এজন্য জাামালপুর থেকে দেওয়ানগঞ্জ রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ট্রেনগুলো ইসলামপুর স্টেশন পর্যন্ত চলাচল করছে।

জামালপুরের জেলা ত্রাণ পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে সরকারিভাবে ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102