শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:২৩ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির বশেফমুবিপ্রবি হবে আন্তর্জাতিক মানের গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় : উপাচার্য সামসুদ্দিন বকশীগঞ্জে বিদ্যুৎ পৃষ্ঠে আহত একজনের মৃত্যু বকশীগঞ্জে যত্রতত্র মাছ বাজার ॥ শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ বকশীগঞ্জে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বকশীগঞ্জ উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচার পাক-ভারত সীমান্ত গোলাবর্ষণে অন্তত ১০ জনের মৃত্যু

বকশীগঞ্জে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ জুন, ২০১৯
  • ৩৩০ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে কর্মশালা ২০ জুন উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট এর সহযোগিতায় অনুষ্ঠিত ওই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জামালপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ কবির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। কর্মশালায় সভাপতিত্ব ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম। এ সময় সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন উপস্থিত ছিলেন।

কর্মশালায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক, শিক্ষক, এনজিও প্রতিনিধি ও বেসরকারি প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালায় এসডিজির ১৭টি অভীষ্ট, ১৬৯ লক্ষ্যমাত্রা ও ৩৯টি সূচক নিয়ে আলোচনা করা হয়। গ্রুপ ভিত্তিক সমস্যা চিহ্নিতকরণের মাধ্যমে উপস্থাপনা করা হয়। এতে স্থানীয় পর্যায়ে অগ্রাধিকার সমূহের বিবেচনা করে সমস্যা ও তার সমাধানে করণীয় সম্পর্কে মতামত তুলে ধরা হয়।

২০৩০ সালের মধ্যে বৈশ্বিক এজেন্ডা বাস্তবায়নের জন্য বাংলাদেশ সরকারের ৭ম পঞ্চম বার্ষিকী পরিকল্পনার আলোকে দারিদ্র বিমোচন, ক্ষুধামুক্তি, শোভন কাজের পরিধি নিশ্চিতকরণ, শিশুর পুষ্টিমান, প্রতিবন্ধীদের সেবা নিশ্চিত করা, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন সহিষ্ণু কার্যক্রম বাস্তবায়ন ও জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠিকে অভিযোজন ক্ষমতা বৃদ্ধি করা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়াও স্থানীয়ভাবে লাউচাপড়া বিনোদন কেন্দ্র্রের উন্নয়ন, ধানুয়া কামালপুর এলসি স্টেশনকে পূর্ণাঙ্গ স্থল বন্দরে উন্নীত এবং ইমিগ্রেশন চালু করতে সরকারের প্রতি পরামর্শ রাখা হয়। পাশাপাশি এই বন্দর দিয়ে তিন বছর ধরে বন্ধ থাকা পাথর আমদানি দ্রুত চালুর দাবি করা হয়। একই সাথে ব্রহ্মপুত্র নদ ও দশানী নদীর নাব্যতা ফেরাতে এবং দখল, দূষণ রোধে ড্রেজিং ব্যবস্থা পর্যাপ্ত করতে সরকারের হস্তক্ষেপ চাওয়া হয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102