বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৩ পূর্বাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে দৃশ্যমান ডাবল লেন রাস্তা, ধন্যবাদ আবুল কালাম আজাদ এমপি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
  • ১৯৯৭ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিমঃ বকশীগঞ্জের সবচেয়ে গুরুত্বপুর্ন সড়ক ধানুয়া কামালপুর থেকে জামালপুর পর্যন্ত রাস্তাটি ডাবল লেন রূপান্তরের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

ইত্যমধ্যেই রাস্তার প্রশস্থের কাজ বেশিরভাগিই শেষ হয়েছে। কিছু অংশ পুরাতন কার্পেটিং ভেঙ্গে ফেলাও রয়েছে। সর্বশেষ বকশীগঞ্জের নয়াপাড়া মোড়ে প্রায় ৩ কিলোমিটার রাস্তার নির্মান কাজ শেষও হয়েছে।ফলে এই অংশে প্রায় ৩ কিলোমিটার রাস্তা ডাবল লেনে দৃশ্যমান হচ্ছে।ডাবল ল্যান্ড রাস্তা দেখার জন্য বকশীগঞ্জসহ বিভিন্ন জায়গার মানুষ এসে দেখে যাচ্ছে।

এ রাস্তা নির্মানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় এমপি আবুল কালাম আজাদে অভিনন্দন জানিয়েছে স্থানীয় মানুষ।

প্রসঙ্গত, জামালপুর- ধানুয়া কামালপুর- রৌমারী মহাসড়কের ৫৯ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ প্রকল্পটিতে ব্যায় ধরা হয়েছে ৩৬৬ কোটি টাকা। যা বকশীগঞ্জের উন্নয়নের ইতিহাসে রেকর্ড সংখ্যক বরাদ্দ। আর পিছনে রয়েছেন এমপি আবুল কালাম আজাদ।
সড়ক ও জনপথ অধিদপ্তরের জামালপুরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ওয়াহেদুজ্জামান প্রকল্পটি প্রসঙ্গে বলেন, জামালপুর- ধানুয়া কামালপুর- রৌমারী মহাসড়কের ৫৯ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ করা হবে। এর জন্য ব্যায় ধরা হয়েছে ৩৩৫ কোটি ৬৬ লাখ টাকা। সড়কটি নির্মিত হবে কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার কদমতলা পর্যন্ত।
এ প্রকল্পের আওতায় দুই পাশে মাটিসহ সড়কটি প্রশস্ত হবে ৩০ ফুট। এর মধ্যে পাকা অংশ থাকবে ২৪ ফুট। এ প্রকল্পে আওয়তায় কামালপুর স্থল বন্দরে গাড়ী চলাচলের জন্য ১ কিলোমিটার রাস্তাও ধরা হয়েছে।
জেলা শহরের জামালপুরের সাথে বকশীগঞ্জের যোগাযোগের অন্যতম রাস্তাটি সরু হওয়াও এতদিন এ অঞ্চলের সাধারন মানুষ চরমভাবে দুর্ভোগের শিকার হয়ে আসছিল।
জামালপুর থেকে বকশীগঞ্জ মাত্র ৩৬ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে ১ ঘন্টার বেশি সময় লেগে যায়। দুটি বাস ক্রসিং করতেই লেগে যায় প্রায় ২০ মিনিট। এতে করে সময়ের সাথে ও অর্থ অপচয় হয়।
এই রাস্তা নির্মান হলে সামাজিক ও অর্থনৈতিকভাবে বকশীগঞ্জ তথা এ অঞ্চলের অমুল পরিবর্তণ আসবে বলে স্থানীয়রা জানান।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102