শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৫৫ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির বশেফমুবিপ্রবি হবে আন্তর্জাতিক মানের গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় : উপাচার্য সামসুদ্দিন বকশীগঞ্জে বিদ্যুৎ পৃষ্ঠে আহত একজনের মৃত্যু বকশীগঞ্জে যত্রতত্র মাছ বাজার ॥ শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ বকশীগঞ্জে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বকশীগঞ্জ উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচার পাক-ভারত সীমান্ত গোলাবর্ষণে অন্তত ১০ জনের মৃত্যু

বাঁশের সাঁকোতে ঝুকি নিয়ে পারাপার

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ মে, ২০১৯
  • ৭৭১ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধি, সাপ্তাহিক বকশীগঞ্জ

একবিংশ শতাব্দীতেও একটি পাকা পুলের অভাবে জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার বগারচর ইউনিয়নের সারমারা ও পিরিরচর গ্রামের কয়েক হাজার মানুষ বাশেঁর  সাঁকো দিয়ে জীবনের ঝুকি নিয়েও চলাচল করেন। শুকনো মৌসুমে খালে পানি কম থাকলেও বর্ষা মৌসুমে পানি বেড়ে গেলে এই সাঁকোই হয় একমাত্র চলার ভরসা। ফলে বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করেন এলাকাবাসী।

সবচেয়ে অতংকে থাকেন স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে। ছোট ছোট ছেলে মেয়েরাও এই সাঁকো পাড়ি দিয়েই স্কুলে যায়।

সারমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সারমারা নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় দুটিতে প্রতিদিন অসংখ্য শিক্ষার্থীরা পড়তে যায়। ছোট শিক্ষার্থীদের অভিভাবকেরা সাঁকো পার করে দেন এবং ছুটির পর আবার নিয়ে আসেন।

একটি পাকা পুলের অভাবে সারমারা ও পিরিরচর এলাকাবাসীর দুর্ভোগ চরমে পৌঁছলেও সংশ্লিষ্টদের উদ্যোগ নেই।

পেরিরচর গ্রামের বাসিন্দারা জানান, প্রাপ্তবয়স্করা ঝুঁকি নিয়ে চলাচল করতে পারলেও ছোট শিশুরা স্কুলে যাওয়ার সময় অভিভাবকেরা উদ্বিগ্ন থাকেন এবং যে কোনো সময় দূর্ঘটনা ঘটতে পারে।

একই এলাকার কিছু বাসিন্দারা ক্ষোভের সঙ্গে জানান, একটি পুলের জন্য আর কত বছর অপেক্ষা করতে হবে। জনপ্রতিনিধিরা গুরুত্ব না দেয়ায় আমাদের পুল হচ্ছে না।

স্থানীয়রা বলেছেন, ১০০ মিটার দৈর্ঘ্য একটি পাকা পুল নির্মিত হলে এলাকবাসীর দুর্ভোগ ঘুচে যাবে। তাই জরুরি ভিত্তিতে একটি পাকা পুল নির্মাণে সংসদ সদস্য আবুল কালাম আজাদ সহ সংশ্লিষ্টদের নিকট জোর দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102