রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:০০ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত

৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ফারমার্স ব্যাংকের চিশতীসহ সাতজনের বিরুদ্ধে মামলা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯
  • ১৭০৭ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টার ঃ ৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার গুলশান থানায় দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মামলা দায়ের করেন বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

রোববার দুদকের এক সভায় মামলায় দায়েরের অনুমতি দেওয়া হয়। মামলায় আসামিরা হলেন- মেসার্স রোজবার্গ অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক হযরত আলী, পরিচালক দেলোয়ার হোসেন, ফারমার্স ব্যাংকের শেরপুর শাখার প্রধান উত্তম বড়ুয়া, ফারমার্স ব্যাংকের প্রাক্তন অতিরিক্ত পরিচালক এ কে এম শামীম, ব্যাংকটির প্রধান কার্যালয়ের প্রাক্তন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ফয়সাল আহসান চৌধুরী ও সিটি সার্ভে লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর খায়রুল আলম।


১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও ২০১২ সালের মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ঋণের নামে ব্যাংকিং নিয়ম নীতির তোয়াক্কা না করে, বন্ধকী সম্পত্তির অতি মূল্যায়ন দেখিয়ে ৫৮ কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। যা সুদ-আসলে ৬৯ কোটি ৫৮ লাখ টাকা হয়েছে। আসামিরা অবৈধ প্রকৃতি গোপন করার লক্ষ্যে জ্ঞাতসারে স্থানান্তর, হস্তান্তরপূর্বক লেয়ারিং করে ফৌজদারি অপরাধ করেছেন। ২০১৪ সালের জুন থেকে ২০১৮ সালের সেপ্টেম্বর, এই সময়ের আত্মসাতের ঘটনায় আসামি মেসার্স রোজবার্গ অটো রাইস মিলিটেডের এমডি মো. হযরত আলী, পরিচালক মো. দেলোয়ার হোসেন, প্রাক্তন দি ফারমার্স ব্যাংকের ইসি কমিটির তৎকালীন চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী, শেরপুর শাখার তৎকালীন ম্যানেজার উত্তম বড়ুয়া, ভারপ্রাপ্ত এমডি এ কে এম এম শামীম, ঋণ প্রশাসন বিভাগের প্রধান ফয়সাল আহসান চৌধুরী ও সার্ভেয়ার মো. খায়রুল আলমের প্রত্যক্ষভাবে সহযোগিতার প্রমাণ মিলেছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102