সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৫৮ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির

বকশীগঞ্জে বিদ্যুত সংযোগের অভাবে উদ্বোধনের ১ বছরেও চালু হয়নি ফায়ার সার্ভিস স্টেশন

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০১৯
  • ৭৬২ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টার ॥ নির্মাণ কাজ শেষে উদ্বোধনের ১ বছরের বেশি সময় ধরে শুধু মাত্র বিদ্যুত সংযোগের কারণে চালু হচ্ছে না বকশীগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশন। এদিকে জামালপুরের ৭টি উপজেলার মধ্যে শুধু বকশীগঞ্জ ব্যতিত প্রতিটি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন গুলো চালু করা হয়েছে।
এদিকে ফায়ার সার্ভিস স্টেশনটি চালু না হওয়ায় সাধারন মানুষ হতাশা ব্যক্ত করেছে। স্থানীয় এমপি আবুল কালাম আজাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে দ্রুত ফায়ার সার্ভিস চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেছেন এলাকাবাসী।
দ্রুত ফায়ার সার্ভিস স্টেশন চালু করার দাবী জানিয়ে পৌর এলাকার বাসিন্দা উসমান জানান, প্রায় সময় এলাকায় অগ্নি সংযোগের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসটি চালু হলে অনেক ক্ষয়ক্ষতি কম হত।


ইসমাইল হোসেন নামের আরেক বাসিন্দা জানান, এলাকার জন্য এই ফায়ার সার্ভিসটি খুবই গুরুত্বপুর্ণ। দ্রুত এই ফায়ার সার্ভিসটি চালু করার জন্য স্থানীয় এমপি আবুল কালাম আজাদ মহোদয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি।
ফায়ার সার্ভিসের এক সুত্রে জানাগেছে, ইত্যিমধ্যেই ফায়ার সার্ভিসের অনুকুলে প্রয়োজনীয় অগ্নি নির্বাবক যন্ত্রাংশ, গাড়ী ও জনবল নিয়োগ প্রক্রিয়াও সম্পন্ন করা হয়েছে। জামালপুরের সহকারী স্টেশন মাষ্টার প্রাননাথ সাহা জানান, লোকবল ও যন্ত্রাংশের কোন সমস্যা নেই। শুধু মাত্র বিদ্যুতের সংযোগের অভাবেই স্টেশনটি চালু করা সম্ভব হচ্ছে না।
বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্স এর উপ-পরিচালক দুলাল মিয়াও জানান একই কথা। তিনি বলেন, শুধু মাত্র বিদ্যুত সংযোগের অভাবের কারণেই প্রয়োজনীয় জনবল ও যন্ত্রাংশ থাকার পরে সেখানে কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না।
এদিকের বকশীগঞ্জ পল্লী বিদ্যুতের ডিপুটি জেনারেল ম্যানেজার আক্তারুজ্জামান জানান, বিদ্যুতের সংযোগের জন্য আবেদন করা হয়েছে। এখানে ৩টি ট্রান্সফরমার লাগবে। ট্রান্সর্ফামার ও অনুসাঙ্গিক খরচ বাবদ প্রায় ১ লক্ষ ৩০ হাজার টাকা দরকার। এই টাকা জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে কিন্তু তারা কোন ব্যবস্থা না নেওয়ায় বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হচ্ছে না।
এদিকে ফায়ার সার্ভিস চালু না হওয়া প্রায় সময়ই অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি হচ্ছে। প¦ার্শবর্তী জামালপুর, দেওয়ানগঞ্জ, শ্রীবরদী ও শেরপুর থেকে ফায়ার সার্ভিসের গাড়ী আসতে আসতেই আগুণে পুড়ে সব ছাই হয়ে যায়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
error: এ ওয়েবসাইটের কোন নিউজ কপি করা নিষেধ !!
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102
error: এ ওয়েবসাইটের কোন নিউজ কপি করা নিষেধ !!