শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৪ অপরাহ্ন
Bengali Bengali English English
শিরোনাম :
জামালপুর পৌরসভা নির্বাচনঃ প্রার্থী হিসাবে অধ্যাপক সুরুজ্জামানের পরিচিতি ভাষা সৈনিক এডভোকেট আশরাফ হোসেনের ইন্তেকাল বকশীগঞ্জে হিসাব রক্ষণ কর্মকর্তা না থাকায় দুর্ভোগ চরমে বকশীগঞ্জে পেঁয়াজের মূল্য বৃদ্ধি রুখতে বাজার মনিটরিংয়ে ইউএনও জনগনকে থানায় যেতে হবে না, পুলিশ যাবে জনগনের কাছে.. সীমা রানী সরকার জামালপুর জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা বকশীগঞ্জে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জেলা আ’লীগের ৩ সদস্যের তদন্ত টিম গঠনের সিদ্ধান্ত নুর মোহাম্মদের পদত্যাগ পত্র গ্রহন করে নাই জামালপুর জেলা আওয়ামীলীগ বিএনপি নেতা খায়ের তালুকদারের ইন্তেকাল জামালপুর আ’লীগের সভাপতি এডঃ বাকী বিল্লাহর জন্মদিন

তাসনিম রকিব, এলেন খালি হাতে, নিয়ে গেলেন ভালবাসা

Reporter Name
  • প্রকাশের সময়ঃ সোমবার, ২২ এপ্রিল, ২০১৯
  • ৬৩০ এ পর্যন্ত খবরটি পড়েছেন-

‘‘জীবনের সেরা সময় গুলি পার করে গেলাম। শুধু এই ভালবাসা পাওয়া জন্যই বার বার আসব’’ তসনিম রকিব

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সুপ্রিম কোর্টের আইনজীবি ব্যারিস্টার তাসনিম রকিব। ১৮ এপ্রিল বকশীগঞ্জ আসলেন। এসেই উপজেলা চেয়ারম্যান, বকশীগঞ্জের পৌর মেয়রসহ জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সাথে একের পর এক মতবিনিময় সভা করলেন। এর মধ্যে তিনি জামালপুর জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট আলহাজ্ব বাকী বিল্লাহর সাথেও দেখা করেন।
জন্মভুমি ছাড়ার আগে কয়েকদিন নিলক্ষিয়া, সাধুরপাড়া, বগারচর ও মেরুরচরের বেশকয়েকটি স্থানে সাধারন মানুষের সাথে মিশেছেন।
এর মধ্যেই জয় করে ফেলেছেন সাধারণ মানুষের মন। যেখানেই গিয়েছেন সেখানেই পেয়েছেন উষ্ণ ভালবাসা। তাই ঢাকার উদ্দেশ্যে বকশীগঞ্জ ছাড়ার পুর্বে তসনিম রকিবের উচ্চারন ‘‘জীবনের সেরা সময় গুলি পার করে গেলাম। শুধু এই ভালবাসা পাওয়া জন্যই বার বার আসব‘‘ ২১ এপ্রিল রাত ৯টার দিকে কর্মস্থলের উদ্দেশ্যে বকশীগঞ্জ ত্যাগ করেন।
কে এই ব্যারিস্টার তসনিম রকিবঃ তাসনিম, পুরো নাম তাসনিম রকিব। বাবা রকিবুল হোসেন রুমি, তিনি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পাইনিয়র ডেন্টার কলেজ এন্ড হাসপাতাল। মা সিমকি খান, ভিকারুনুনেছা স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারী শিক্ষক। ৩ ভাই বোন এদের মধ্যে তাসনিম রকিব ২য়। বড় বোন ডাঃ তাহসিন রকিব অবন্তি, তিনিও একজন দন্ত চিকিৎসক। বাবার সাথে তিনি চিকিৎসা সেবা নিয়োজিত। ছোট ভাই রিদওয়ান রকিব, সে এখন স্কটল্যান্ডের গ্লাসগো বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। আদি বাড়ী জামালপুরের বকশীগঞ্জ উপজেলার খেওয়ারচর গ্রামে।
১৯৮৮ সালে জন্ম নেওয়া তসনিম রকিব, একজন আইনজীবি। ইংল্যান্ডের লন্ডন সিটি বিশ্ববিদ্যালয় হতে এলএলবি ও (Lincoln’s Inn) থেকে ব্যারিস্টার ডিগ্রী লাভ করে বর্তমানে ঢাকা সুপ্রিম কোর্টের একজন দক্ষ ও সুনামধন্য আইনজীবি হিসাবে নিয়োজিত রয়েছেন।
তাসনিম রকিব, রোটারী ক্লাব শান্তিনগর শাখার সাধারণ সম্পাদক, বাংলাদেশ বার এসোসিয়েশন এর সদস্যের পাশাপাশি তিনি আন্তজার্তিক বার এসোসিয়েশন এর সম্মানিত সদস্য। এছাড়া ঢাকা লেডিস ক্লারেও সদস্য তিনি। ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর) এর প্যানেল আইনজীবি, এক্সিম ব্যাংক ও এনসিসি ব্যাংকেরও তিনি প্যানেল আইনজীবি হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। তাসনিম রকিব আশা সঞ্চয় সমবায় সমিতির পরিচালনা পর্ষদেরও একজন প্রভাবশালী সদস্য। এছাড়া তিনি জামালপুর সমিতি ও বকশীগঞ্জ সমিতির আজীবন সদস্যও।
এত যিনি গুণের অধিকারীনি তিনি এসেছেন এলাকার সাধারন মানুষের সেবা করতে বাবার পৈত্রিক ভুমি বকশীগঞ্জে। বাবার আর্দশে অনুপ্রাণিত হয়ে তিনি মানুষের সেবা করতে চান। বিশেষ করে দরিদ্র ও অসহায় নারীর পাশে দাঁড়াতে চান। নারী অধিকার ও নারী স্বাধীনতা বিষয়ক তাদের অধিকার সর্ম্পকে অবহিত করতে চান। নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ ও পাশে থাকতে চান।

শেয়ার করুন...

এই বিভাগের আরো খবর
Copyright By- সাপ্তাহিক বকশীগঞ্জ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102