সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:১১ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

শেকড়ের টানে তাসনিম রাকিব

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০১৯
  • ১৩৪৬ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বনী নাদিম ॥ তাসনিম, পুরো নাম তাসনিম রকিব। বাবা রকিবুল হোসেন রুমি, তিনি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পাইনিয়র ডেন্টার কলেজ এন্ড হাসপাতাল। ৩ ভাই বোন এদের মধ্যে তাসনিম রকিব ২য়। বড় বোন ডাঃ তাসিন রকিব অবন্তি, তিনিও একজন দন্ত চিকিৎসক। বাবার সাথে তিনি চিকিৎসা সেবা নিয়োজিত। ছোট ভাই রিদওয়ান রকিব, সে এখন স্কটল্যান্ডের গ্লাসগো বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে।

তাসনিম রকিব নিজে একজন আইনজীবি। ইংল্যান্ডের লন্ডন সিটি বিশ্ববিদ্যালয় হতে এলএলবি ও (Lincoln’s Inn) থেকে ব্যারিস্টার ডিগ্রী লাভ করে বর্তমানে বর্তমানে ঢাকা সুপ্রিম কোর্টের একজন দক্ষ ও সুনামধন্য আইনজীবি হিসাবে নিয়োজিত রয়েছেন।

তাসনিম রকিব, রোটারী ক্লাব শান্তিনগর শাখার সাধারণ সম্পাদক, বাংলাদেশ বার এসোসিয়েশন এর সদস্যের পাশাপাশি তিনি আন্তজার্তিক বার এসোসিয়েশন এর সম্মানিত সদস্য। এছাড়া ঢাকা লেডিস ক্লারেও সদস্য তিনি। ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর) এর প্যানেল আইনজীবি, এক্সিম ব্যাংক ও এনসিসি ব্যাংকেরও তিনি প্যানেল আইনজীবি হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। তাসনিম রকিব আশা সঞ্চয় সমবায় সমিতির পরিচালনা পর্ষদেরও একজন প্রভাবশালী সদস্য।

এত যিনি গুণের অধিকারীনি তিনি এসেছেন এলাকার সাধারন মানুষের সেবা করতে বাবার পৈত্রিক ভুমি বকশীগঞ্জে। বাবার আর্দশে অনুপ্রাণিত হয়ে তিনি মানুষের সেবা করতে চান। বিশেষ করে দরিদ্র ও অসহায় নারীর পাশে দাঁড়াতে চান। নারী অধিকার ও নারী স্বাধীনতা বিষয়ক তাদের অধিকার সর্ম্পকে অবহিত করতে চান। নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ ও পাশে থাকতে চান।
এ ক্ষেত্রে অসহায় নারীদের নিয়ে সংসারে নারীদের গুরুত্ববৃদ্ধিতে নারীদের প্রশিক্ষণ দিয়ে সাবলম্বি করতে নানা ভুমিকা রাখতে চান। এক্ষেত্রে প্রতিটি নারীকে সেলাই প্রশিক্ষণ ব্যবস্থা গ্রহন করতে আগ্রহী তিনি।
তাসনিম রকিব বলেন, জনসেবা করতে রাজনীতি করতে হয় না। শুধু জনসেবা করার মানসিকতায় থাকতে হয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102