সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:১০ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে ব্রহ্মপুত্র নদে অভিযান ॥ পুড়িয়ে দিয়ে ড্রেজান মিশিন

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯
  • ৫৪৬ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টার ॥ জামালপুরের বকশীগঞ্জে ব্রহ্মপুত্র নদে অভিযান চালিয়ে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন পুড়িয়ে দিয়ে প্রশাসন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন ২ এপ্রিল মঙ্গলবার বিকাল ৪ টার দিকে অভিযান চালিয়ে বালু উত্তোলন স্থানে অভিযান পরিচালনা করেন। স্থানীয়ভাবে জানা যায়, মেরুরচর ইউনিয়নের মাদারের চর গ্রামের বুক চিড়ে বয়ে গেছে পুরাতন ব্রহ্মপুত্র নদ। এই নদ থেকে দীর্ঘ দিন ধরে একটি প্রভাবশালী মহল ও দুষ্টুচক্র অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিল। প্রশাসনের অনুমতি ছাড়া বালু উত্তোলন করে ওই মহলটি লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি বকশীগঞ্জ উপজেলা প্রশাসন জেনে গেলে মঙ্গলবার বিকালে ব্রহ্মপুত্র নদে অভিযান চালায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন। এ সময় একটি ড্রেজার মেশিন পুড়িয়ে ফেলা হয়। একই সঙ্গে বালু উত্তোলনের জন্য ব্যবহার করা পাইপ গুলো ভেঙে ফেলা হয়। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দেখে পালিয়ে যায় বালু উত্তোলন কারীরা।


এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন জানান, অবৈধভাবে বালু উত্তোলনকারীরা যেই হোক কেন তাদের কোন ছাড় দেওয়া হবে না। অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102