মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবুর রিমান্ড মঞ্জুর বকশীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ বকশীগঞ্জে ছাত্রলীগের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষকে স্বাগত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগে রাস্তা কার্পেটিং কাজের উদ্বোধন বকশীগঞ্জে স্কুল থেকে ফেরার পথে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী ধর্ষনের শিকার টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার নতুন কমিটি গঠিত বকশীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দেওয়ানগঞ্জে মাদ্রাসা শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগঞ্জে পুলিশের অভিযানে বিএনপির ৯ নেতাকর্মী আটক বকশীগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

মেলান্দহে প্রকাশনা উৎসব

Reporter Name
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯
  • ৯১৯ জন সংবাদটি পড়ছেন

জামালপুর সংবাদদাতা ॥ জামালপুরের মেলান্দহে স্বভাবকবি, গীতিকার ও কণ্ঠশিল্পী আব্দুল গণি কুঁড়ের প্রথম কাব্যগীতি ‘মাতৃকানন‘ এর প্রকাশনা উৎসব ১৬ এপ্রিল সন্ধ্যায় মির্জা আজম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। মাতৃকাননের প্রকাশক ও মেলান্দহ পৌরমেয়র শফিক জাহেদী রবিন এতে সভাপতিত্ব করেন।
প্রধান অতিথির বক্তব্য রাখেন-জেলা আ’লীগের সভাপতি এডভোকেট বাকিবিল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কবি-গল্পকার ও গবেষক ড. মুহম্মদ হায়দার। পৌর আ’লীগের সভাপতি-নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, সম্পাদক হাবিবুর রহমান হেলাল ও পৌরসচিব-বাংলাদেশ বেতার ও বিটিভির শিল্পী শরিফুল হক ভূইয়া প্রমুখ।
কিছুদিন আগে সুদুর উত্তর বঙ্গের কুড়িগ্রামের আগন্তুক লেখক-আব্দুল গণি কুঁড়ে মেলান্দহ পৌরসচিব শরিফুল হক ভূইয়ার দপ্তরে হাজির। শশ্রুমন্ডিত, উস্কুখুস্কু মাথার চুল। পরণের কাপড় ময়লাযুক্ত। জীর্ণ দেহ। তিনি চট্রগ্রামে যাবার জন্য চার শত টাকা চাওয়ার মাধ্যমে মেয়রের সাথে পরিচয় ঘটে। আব্দুল গণি অসংখ্য গান-কবিতা-কাব্য রচনা করেছেন।
কিন্তু আর্থিক দৈন্যতার কারণে তাঁর কোন বই প্রকাশ করতে পারছেন না। জেনে মেয়র ও সচিব এই স্বভাব কবির প্রথম কাব্য মাতৃকানন প্রকাশের ব্যবস্থা করেন। প্রকাশনা উৎসবে আব্দুল গণি কুঁড়ের রচিত বেশ ক’টি গান নিজের কণ্ঠে পরিবেশনের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
HelloBangladesh