শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:৫৯ অপরাহ্ন
Bengali Bengali English English

বর্ণাঢ্যময় রাজনৈতিক জীবনে সাইফুল ইসলাম বিজয়

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১০৭৬ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিমঃ ক্লাশ থ্রি থেকে জয় বাংলা আর নৌকা নৌকা করতে করতে আজ সাইফুল ইসলাম বিজয় বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক। বাবা আব্দুল হামিদ, বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি।
মুক্তিযোদ্ধাকালীন সবচেয়ে বেশি বিপদগ্রস্থ ছিল আব্দুল হামিদের পরিবার। বাড়ীর সমস্ত ঘরে অগ্নি সংযোগ করে পাক হানাদার বাহিনী ও তার দোসররা। শুধু তাই নয়, আব্দুল হামিদের পরিবারের লোকজন না পেয়ে ক্ষুব্দ হয়ে বাড়ীর কেয়ারটেকার কুব্বাত আলীকে ঘরে মধ্যে ঢুকিয়ে জীবন্ত দাহ করা হয়।


স্বাধীনতার পরবর্তী সময়ে একটি স্বাধীন পতাকা ও পুড়ামাটি ভীটে। সেই থেকে আব্দুল হামিদের যাত্রা শুরু।
আব্দুল হামিদের তিন পুত্রে মধ্যে সাইফুল ইসলাম বিজয় দ্বিতীয়।
রাজনৈতিক জীবনে প্রথম দফায় ১৯৮৯ সালে বকশীগঞ্জ কিয়ামত উল্লাহ কলেজের সাধারন সম্পাদক নির্বাচিত হন বিজয়। পরে ছাত্রবস্থায় ১৯৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেন বিজয়। পরে ১৯৯৪ সালে বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে নির্বাচিত হন বিজয়। ১৯৯৭ সালে বকশীগঞ্জ উপজেলা যুবলীগের নং সদস্য পদ পান। ১৯৯৯ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পান সাইফুল ইসলাম বিজয়।
২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি জামাত সরকারের আমলে দ্রুত বিচার আইনে মামলাসহ প্রায় অর্ধ ডজন মামলার আসামী হন এই সাইফুল ইসলাম বিজয়।
এর পর থেকে ২০০৩ সাল থেকে দুই দফায় নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়ে অদ্যবধি দায়িত্ব পালন করে আসছেন।
সাইফুল ইসলাম বিজয়, সবচেয়ে বড় অর্জণ হচ্ছে উপজেলা আওয়ামীলীগের সাথে স্থানীয় এমপির চরম দ্বন্দ্বে তার কৌশলী ভুমিকায় অনেক রক্তপাত এড়ানো সম্ভব হয়েছে।
সাইফুল ইসলাম বিজয় গত উপজেলা পরিষদ নির্বাচন ও পৌরসভা নির্বাচনে দলের পক্ষে মনোনয়ন চেয়ে ব্যর্থ হলেও দলের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দলের প্রার্থীর পক্ষে নিরলশভাবে কাজ করেন। এবারের নির্বাচনে দলের পক্ষে মনোনয়ন চাইলে কেন্দ্রীয়ভাবে সাইফুল ইসলাম বিজয় মনোনিত করে আওয়ামীলীগ।
আসছে আগামী ১০ মার্চ নির্বাচনে তিনি আওয়ামীলীগের পক্ষে অংশ নিবেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102