বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:২০ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

রাজাকারদের জন্য ঘৃণাস্তম্ভ নির্মাণের পরিকল্পনা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৬২২ জন সংবাদটি পড়ছেন

অনলাইন ডেস্কঃ স্বাধীনতাবিরোধী রাজাকার ও পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে ঘৃণা প্রকাশ করতে ঘৃণাস্তম্ভ নির্মাণের পরিকল্পনা নিয়েছে সরকার। এর জন্য জায়গা নির্বাচনের কাজ চলছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আওয়ামী লীগের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের এক লিখিত প্রশ্নের উত্তরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একথা জানান। তবে সেলিম আলতাফ জর্জের অনুপস্থিতিতে প্রশ্নটি উপস্থাপন করেন বিরোধীদল জাতীয় পার্টির সদস্য মুজিবুল হক চুন্নু।

উত্তরে আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশের স্বাধীনতাবিরোধী রাজাকার ও পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে ঘৃণা প্রকাশের লক্ষ্যে বর্তমান সরকার কেন্দ্রীয়ভাবে ঢাকায় একটি ঘৃণাস্তম্ভ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। এ প্রকল্পের জন্য জায়গা নির্বাচনের কাজ চলমান।

এরপর আওয়ামী লীগের সদস্য আনোয়ার আবেদীন খানের এক সম্পূরক প্রশ্নের উত্তরে মোজাম্মেল হক বলেন, সরকারের সিদ্ধান্ত আছে প্রতিটি স্থানীয় সরকার পরিষদের কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধাদের নামের তালিকা টাঙিয় রাখা। কিন্তু মুক্তিযোদ্ধাদের তালিকার কাজ শেষ না হওয়ায় এটা সম্ভব হয়নি। তালিকা তৈরির কাজ শেষ হওয়ার পর এটা করা হবে। আর মুক্তিযোদ্ধাদের বাড়ি লাল সবুজের রং করে দেওয়ার যে প্রস্তাব এসেছে এটা আমার পছন্দ হয়েছে। মানুষ দেখবে এটা মুক্তিযোদ্ধার বাড়ি। প্রস্তাবটি নিয়ে আমরা চিন্ত-ভাবনা করবো।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102