রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :

বকশীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন ॥ আওয়ামীলীগের পক্ষ থেকে যাদের নাম গেল কেন্দ্রে

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৩৭৬ জন সংবাদটি পড়ছেন
বাংলাদেশ আওয়ামীলীগের বকশীগঞ্জ উপজেলা শাখার দলীয় কার্যালয়

বিশেষ প্রতিনিধি: তফসিল অনুযায়ী আগামী দশ মার্চ নির্বাচন। এর মধ্যে আওয়ামীলীগের প্রায় ৮জন প্রার্থী মনোনয়নের আশায় মাঠে ঘাটে কেন্দ্রে জোড় লবিং চালিয়ে যাচ্ছেন।
ইত্যিমধ্যেই আওয়ামীলীগের নির্দেশনা মোতাবেক প্রতিটি উপজেলা পর্যায় থেকে তিনজনকে নাম পাঠানো হয়েছে। কাকে কাকে পাঠানো হয়েছে বা কাকে বাদ দেওয়া হয়েছে এ নিয়ে কেউই মুখ খোলতে চাচ্ছে না।

তবে বিশেষ এক সুত্রে জানাগেছে কেন্দ্রিয় আওয়ামীলীগের নির্দেশনানুযায়ী তিন জনের নাম পাঠানোর কথা থাকলেও ৪জনের নাম পাঠিয়েছে উপজেলা আওয়ামীলীগ। এদের মধ্যে আওয়ামীলীগের সহ সভাপতি আবু জাফর, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, প্রচার সম্পাদক মোফাখখার হোসেন খোকন ও আওয়ামীলীগের উপদেষ্টা আবুল কালাম আজাদ ফড়িং এর নাম পাঠানো হয়েছে বলে একটি অসমর্থিত সুত্রে জানাগেছে।


এর মধ্যে আগে থেকেই মাঠে রয়েছেন নিলক্ষিয়া ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি নজরুল ইসলাম সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও জেলা পরিষদের অত্যন্ত জনপ্রিয় সদস্য, শ্রমিক নেতা জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু জাফর, উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক আব্দুল হামিদের পুত্র ও উপজেলা আওয়ামীলীগের সধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, আওয়ামীলীগ নেতা এমদাদুল হক এমদাদ, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোফখখার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য, সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহামুদুল আলম বাবু, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবুল কালাম আজাদ ফড়িং, উপজেলা আওয়ামীলীগের সদস্য এম. নুরুজ্জামান।

নজরুল ইসলাম সাত্তার ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন।

অনেক হিসাব নিকাশে উপজেলা চেয়ারম্যান পদটিতে জয় পেতে হলে লড়তে হবে বকশীগঞ্জের বটবৃক্ষখ্যাত ৩ বারের উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদারের সাথে। অত্যন্ত জনপ্রিয় ও সর্বজনিন শ্রদ্ধেয় আব্দুর রউফ তালুকদারের রয়েছে বিশাল কর্মী বাহিনী ও ভোট ব্যাংক। আব্দুর রউফ তালুকদারক টেক্কা দিয়ে এ পদটি দখল করা আওয়ামীলীগের জন্য অত্যন্ত কঠিন বলে মনে করেন বকশীগঞ্জের সাধারন মানুষ।


ভাইস চেয়ারম্যান পদে বিশিষ্ট্য সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুমান তালুকদার, যুবলীগ নেতা আব্দুল আলীম তারা, মেরুরচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইলিয়াস আলী, কামালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া, আনিছুজ্জামান হেবুল।
সর্বশেষ দুটি নির্বাচনে প্রথমবার বিএনপির প্রার্থী গাজী মোস্তাফিজুর রহমান মিষ্টার, দ্বিতীয়বার জাতীপার্টির এস.এম আবু সায়েম জিতেছিল।
ভাইস চেয়ারম্যান পদটিতে জয় পেতে ক্লিন ইমেজধারী ও অন্যায়ের প্রতিবাদকারী গোলাম রাব্বানী নাদিম অথবা ছাত্রলীগের সভাপতি জুমান তালুকদারের বিকল্প নেই বলে মনে করে ভোটাররা।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান তাহামিনা আক্তার পাখি, জোহরা বেগম, জুলেখা বেগমসহ একাধীক প্রার্থী রয়েছে মাঠে।
বকশীগঞ্জ পাচটি উপজেলা পরিষদ নির্বাচনে শুধু তাহামিনা আক্তার পাখীই আওয়ামীলীগের প্রতিনিধিত্ব করতে পেরেছে আর বাকী পদ গুলি ছিল আওয়ামীলীগের জন্য অধরা। মহিলা ভাইস চেয়ারম্যান পদ ধরে রাখতে তাহামিনা আক্তার পাখীর বিকল্প নেই।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102