Blog Image

হাইকোর্টেও জামিন নাই বাবুল চিশতির

ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর জামিন প্রশ্নে রুল খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর জামিন প্রশ্নে রুল খারিজ করে দিয়েছে হাইকোর্ট। এ আদেশের ফলে তার জামিন মেলেনি।

৩০ জানুয়ারি, বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

বিষয়টি জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল কেএম আমিন উদ্দিন মানিক।

মানিক জানান, ২০১৭ সালের ১৯ থেকে ২৮ আগস্ট পর্যন্ত লন্ডন ও আরব আমিরাত ভ্রমণ করেন বাবুল চিশতী। ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ব্যাংকের প্রচলিত বিধি লঙঘন করে ব্যবসায়িক বৈঠকের নামে তিনি এ সফর করেন।

ওই সফরের মাধ্যমে ব্যাংকের ৯ লাখ ২৪ হাজার ৬৭৩ টাকা আত্মসাতের অভিযোগে বাবুল চিশতীর বিরুদ্ধে গত বছর ৮ আগস্ট রাজধানীর গুলশান থানায় মামলা করে দুদক। সেই মামলায় তিনি এখন কারাগারে রয়েছেন।

মামলার অভিযোগে আও বলা হয়, বিদেশে ব্যবসায়িক সেই সফরটি ছিল ব্যাংকের ব্যবস্থাপনা কাজের অংশ। ব্যাংকের বিধি মোতাবেক ভ্রমণে পরিচালনা পর্ষদের কোনো সদস্যের যাওয়ার সুযোগ নেই। তারপরও চিশতী প্রভাব খাটিয়ে সেই সফরে যান।

গ্রেফতারের পর ২০১৮ সালে ঢাকার বিচারিক আদালতে জামিন আবেদন করেন চিশতি। সে বছরের ৪ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত জামিন আবেদন না মঞ্জুর করে। বিচারিক আদালতের সেই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আবেদন করেন। সেই আবেদনের শুনানি করে আদালত জামিন প্রশ্নে রুল দেন। রুলের শুনানি শেষ হয়েছে ২৯ জানুয়ারি, আজ ৩০ জানুয়ারি রায় ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

[custom_share_link]

এ ধরনের আরও খবর