শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৪৩ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
জুমের মাধ্যমে কামালপুর মুক্ত দিবস পালিত শ্রদ্ধা ও ভালবাসায় চির বিদায় নিলেন আবুল কালাম আজাদ মেডিসিন আবুল কালাম আজাদ মেডিসিনের মৃত্যু ॥ নুর মোহাম্মদের শোক আবুল কালাম মেডিসিনের মৃত্যুতে এমপি আবুল কালাম আজাদের শোক কামালপুর মুক্ত দিবসের সকল অনুষ্ঠান বাতিল জামালপুরে জেলা আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদের মৃত্যু বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা

বাবুল চিশতীর ছেলের জামিন দুপুরে মঞ্জুর, বিকেলে বাতিল

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৫ জানুয়ারী, ২০১৯
  • ১০৯৮ জন সংবাদটি পড়ছেন
বাবুল চিশতি ও তার ছেলে রাশেদুল হক চিশতি

বিশেষ প্রতিনিধিঃ অর্থ পাচারের মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন আবেদন দুপুরে মঞ্জুর করলেও তা বিকেলে বাতিল করেন আদালত।

বুধবার দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামির জামিনের আদেশ দেন। তবে তথ্য গোপন করে জামিন নেওয়ার অভিযোগে আসামিকে দেওয়া জামিনের আদেশ বিকেলে প্রত্যাহারের আদেশ দেন বিচারক।

বৃহস্পতিবার আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।


বুধবার রাশেদুল হক চিশতীর পক্ষে জামিন শুনানি করেন ঢাকা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি কাজী নজিবুল্ল্যাহ হিরু। অপরদিকে, দুনীতি দমন কমিশনের (দুদক) পক্ষে জামিনের বিরোধিতা করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন মঞ্জুর করেন। আসামির কারামুক্তির লক্ষ্যে জামিনামাও ইস্যু করা হয়। পরে তা বাতিল করেন আদালত।

বুধবার বিকেলে আদালতের দেওয়া আদেশে বলা হয়, গত ২১ অক্টোবর আসামি রাশেদুল হক চিশতীর জামিন হাইকোর্টে নাকচ হয়। হাইকোর্টের এ আদেশ চ্যালেঞ্জ করে আসামিপক্ষ আপিল বিভাগে লিভ টু আপিল করেন। যা এখন পর্যন্ত নিষ্পত্তির জন্য অপেক্ষমান রয়েছে। আসামিপক্ষের আইনজীবী এ তথ্য গোপন করে জামিন গ্রহণ করেন। তথ্য গোপন করে আদালতের সঙ্গে এমন প্রতারণার কারণে আসামির জামিন বাতিল করা হলো এবং এখনই জামিন আদেশ প্রত্যাহারের আদেশ দেওয়া হলো। তখনই ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপারকে আদেশের কপি পাঠানোর আদেশ দেন আদালত।

ব্যাংকের নিয়ম-নীতির তোয়াক্কা না করে ২৯ কোটি ৫১ লাখ ৮৫ হাজার টাকা আত্মসাতের অপর এক মামলায় এজাহারভুক্ত আসামি না হলেও তদন্তে রাশেদুল হক চিশতীর সম্পৃক্ততার প্রমাণ পেয়েছে দুদক। এজন্য গুলশান থানায় দায়ের করা এ মামলাতেও তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেছে দুদক।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল দুপুরে দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলমের নেতৃত্বাধীন একটি দল রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী ও তার ছেলে রাশেদুল হক চিশতীকে গ্রেপ্তার করে। এর কিছু সময় আগে রাজধানীর গুলশান থানায় অর্থ পাচারের অভিযোগে ছয়জনকে আসামি করে মামলাটি দায়ের করে দুদক।

ওই দিনেই রাশেদুল হক চিশতীর চার দিনের এবং মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলায় ২৫টি ব্যাংক হিসাব খুলে ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা স্থানান্তর ও লেয়ারিংয়ের মাধ্যমে হিসাবগুলোতে গ্রহণ ও নিজেদের (আসামিদের) নামে ব্যাংক শেয়ারের মূল্য পরিশোধের মাধ্যমে সন্দেহজনক লেনদেনের অভিযোগ আনা হয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102