বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:২১ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক

নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিবেন আবু জাফর

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯
  • ১৬৫২ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টারঃ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মাঠে লড়বেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু জাফর।
গত উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়েও লড়াই করেছেন আবু জাফর।
আবু জাফরের পাশাপাশি এবারের আওয়ামীলগের মনোনয়ন নিয়ে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও জেলা পরিষদ সদস্য জয়নাল আবেদীন, সহ সভাপতি ও নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, সধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোফাখখার হোসেন, আওয়ামীলীগ নেতা এমদাদুল হক এমদাদ, উপজেলা আওয়ামীলীগের সদস্য এম. নুরুজ্জামানসহ প্রায় আধাডজন প্রার্থী।
এ নিয়ে ধারাবাহিক প্রতিবেদন থাকছে। আজ দেখুন আবু জাফরের কাহিনীঃ
আবু জাফরের ১৯৬৩ সালের ১ জুনে চরকাউরিয়া মাঝপাড়া এলাকায় মৃত হাজী আইয়ুব আলী ও মা জায়েদা খাতুনের ঘড়ে জন্ম নেন। ৫ বোন ও ২ ভাইয়ের মধ্যে আবু জাফরই সবার বড়। এক ভাই জাকির হোসেন বর্তমানে আমেরিকান প্রবাসী। ১৯৭১ সালে মাত্র ৭ বছর বয়সেই তিনি নিজ ঘর থেকে বাবা মাকে না জানিয়ে রান্না করা খাবার বিলিয়ে দিতেন মুক্তিযোদ্ধাদের মাঝে এই আবু জাফর।
রাজনৈতিক জীবনঃ পিতা মৃত হাজী আইয়ুব আলী সড়ক ও জনপথ বিভাগে চাকুরী করার কারণে কিশোর জীবনটা কেটেছে ময়মনসিংহে। সেখানেই তার রাজনীতে প্রবেশ করেন। ১৯৭৮ সালে ময়মনসিংহ নাসিরাবাদ কলেজে পড়াশোনার চলাকালীন সময়েই আওয়ামীলীগ নেতা বদিউজ্জামান বাদশা ও তৎকালীন ছাত্রলীগের নেতা বর্তমানে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলের হাত ধরে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। একই বছর তিনি ছাত্রলীগের প্রাথমিক সদস্যপদ লাভ করেন।
পরের বছরেই তিনি ময়মনসিংহ শহর ছাত্রলীগের সদস্যপদ পান। ছাত্ররাজনীতির কারণে পড়শোনার চরমভাবে ব্যাঘাত সৃষ্টি হয়। সে কারণে ১৯৮০ সালে মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে তিনি আবার ময়মনসিংহে চলে যান।
১৯৮২ সালে বকশীগঞ্জ কিয়ামত উল্লাহ কলেজে উচ্চ মাধ্যমিকে ভর্তি হন। একই বছর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পান আবু জাফর।
১৯৮৩ সালে পরিবারসহ বকশীগঞ্জে চলে আসেন।
১৯৮৭ সালে তিনি বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। ১৯৯১ সালে রাজনৈতিক উত্তাল দিনগুলোতে তিনি ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে একটানা প্রায় ১০ বছর অতিবাহিত করেন।
২০০০ সালে সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন।
২০০৩ সালে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি হিসাবে নির্বাচিত হন। ২০১৫ সালে তিনি সম্মেলনের মাধ্যমে সাধারন সম্পাদক পদে প্রতিদ্ব›িদ্বতা করেন। এই কমিটিতে তিনি আবারও সহসভাপতি পদ লাভ করে অদ্যবধি এই পদে বহাল রয়েছেন।
ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও ২ সন্তানের জনক। ১ম সন্তান রাশেদুজ্জামান মলেশিয়াতে প্রেট্রোলিয়াম নিয়ে অর্নাস (সম্মান) নিয়ে পড়াশোনা করছেন। ২য় সন্তান ঢাকা ক্যামব্রিয়ান কলেজে এইচএসসি পরীক্ষার্থী।

বর্তমানে ঐতিহ্যবাহী বকশীগঞ্জ নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসাবে শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপুর্ন ভুমিকা রেখে চলছেন। এছাড়া তিনি চরকাউরিয়া প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি সভাপতি ও চরকাউরিয়া হাফিজিয়া মাদ্রাসা সহ সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102