বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৯:০৫ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির বশেফমুবিপ্রবি হবে আন্তর্জাতিক মানের গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় : উপাচার্য সামসুদ্দিন বকশীগঞ্জে বিদ্যুৎ পৃষ্ঠে আহত একজনের মৃত্যু বকশীগঞ্জে যত্রতত্র মাছ বাজার ॥ শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ বকশীগঞ্জে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বকশীগঞ্জ উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচার পাক-ভারত সীমান্ত গোলাবর্ষণে অন্তত ১০ জনের মৃত্যু

আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ইউপি চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৯ জানুয়ারী, ২০১৯
  • ১২৪৩ জন সংবাদটি পড়ছেন

এম. কে. দোলন বিশ্বাস, জামালপুর থেকে
আগামী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে জামালপুরের ইসলামপুর উপজেলায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী দলটির উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাকছুদুর রহমান আনছারী। তিনি উপজেলার গাইবান্ধা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগেও ওই ইউনিয়নের তিনি সফল ভাবে প্রায় এক দশক সময়ব্যাপী চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। ওই সময় তিনি বেশ সুনাম অর্জন করেন।
উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মাকছুদুর রহমান আনছারী ইতোমধ্যে বিভিন্ন সভা, সেমিনার, পথসভা ও গণসংযোগ শুরু করেছেন। তার সমর্থকরা বেশ জোরেসোরে তারপক্ষে প্রচার-প্রচারণা চলাচ্ছেন।
প্রচারণায় মাকছুদুর রহমান আনছারী বর্তমান সরকারের গাইবান্ধা ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন উন্নয়নের চিত্র জনসাধারণের মাঝে তুলে ধরেন এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিজেকে সম্পৃক্ত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। এ বিষয়ে মাকছুদুর রহমান আনছারী জানান, আমি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছা পোষণ করছি। দল যদি আমাকে মনোনীত করে, তাহলে নির্বাচন করব। আশা রাখি অবশ্যই দল আমাকে মনোনয়ন দিবে।
মাকছুদুর রহমান আনছারী নিয়মিত করে চলেছেন সরকারের উন্নয়নের বিভিন্ন কর্মকান্ড নিয়ে বিভিন্ন গ্রামে উঠান বৈঠকও। সাধ্যমত করছেন মসজিদ ও মন্দিও সংষ্কারের জন্য আর্থিক সহায়তা। আর্থিক সাহায্য করেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার হতদরিদ্রদের। নিজ দল আওয়ামী লীগকে সু-সংগঠিত করতে কর্মীদের তদারকি করেন। বিভিন্ন সময় তার বক্তব্যে তুলে ধরেন- ‘নৌকা শান্তি দেবে, নৌকা উন্নতি দেবে, নৌকা সমৃদ্ধি দেবে, নৌকা বাংলাদেশের মুক্তি এনে দেবে। তাই নৌকায় উঠে দেশকে এগিয়ে নেওয়াই হবে বুদ্ধিমানের কাজ।’
সমাজে অনাচার রোধ, বাল্যবিয়ে প্রতিরোধ, মাদক নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করাসহ গরিব মেধাবীদের শিক্ষা ব্যবস্থা ও ক্রীড়াঙ্গনে উৎসাহ প্রদান করায় সমাজে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মাকছুদুর রহমান আনছারীকে গত মেয়াদে চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে ঢাকাস্থ একটি মানবাধিকা ফাউন্ডেশন গোল্ড মেডেল প্রদান করেছেন। মাকছুদুর রহমান আনছারী চেয়ারম্যানের বাইরে সেবামূলক সামাজিক কর্মকান্ডের সাথেও জড়িত। তিনি গাইবান্ধা সুরুজ্জাহান উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছে। এছাড়াও বিভিন্ন ধর্মীও প্রতিষ্ঠানেরও সভাপতির দায়িত্ব পালন করছেন। এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জরুরী প্রয়োজনে সবার আগে তাকে পান। সমাজ সেবায় করার সুবাদে তিনি উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে বঙ্গজননী ফাউন্ডেশন কৃর্তক পুরস্কার অর্জন করেন। মানবাধিকার, আইনের শাসন, এবং অন্যয়ের প্রতিবাদে সোচ্চার থেকে মানুষের অধিকার নিয়ে কাজ করে আসছেন।
উল্লেখ্য, গত ২০১৪ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে মাকছুদুর রহমান আনছারী প্রার্থী ছিলেন। দলীয় মনোনয়নও পেয়ে ছিলেন। ওই সময় তিনি বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে তিনি দলীয় মনোনয়ন পেয়েছিল। তবে শেষ পর্যন্ত দলীয় মনোনয়ন না টিকায় নির্বাচনে অংশ নেননি তিনি। পরে ওই বছরের জুলাই মাসে মাকছুদুর রহমান আনছারী আওয়ামী লীগে যোগদান করেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102