শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবুর রিমান্ড মঞ্জুর বকশীগঞ্জে সাংবাদিকের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা খারিজ বকশীগঞ্জে ছাত্রলীগের পক্ষ থেকে কলেজ অধ্যক্ষকে স্বাগত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগে রাস্তা কার্পেটিং কাজের উদ্বোধন বকশীগঞ্জে স্কুল থেকে ফেরার পথে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থী ধর্ষনের শিকার টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার নতুন কমিটি গঠিত বকশীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দেওয়ানগঞ্জে মাদ্রাসা শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগঞ্জে পুলিশের অভিযানে বিএনপির ৯ নেতাকর্মী আটক বকশীগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

শাহিনাকে এমপি হিসাবে দেখতে চায় দুই উপজেলার মানুষ

Reporter Name
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ জানুয়ারী, ২০১৯
  • ২৮৫৪ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ শেখ হাসিনার চমকের পর চমকে আশায় বুক বেধেছে বকশীগঞ্জ উপজেলাসহ সর্বস্তরের মানুষ।

শেষ চমক হিসাবে সংরক্ষিত মহিলা এমপি হিসাবে শাহিনা বেগমকেই মহিলা  এমপি হিসাবে দেখতে চান তারা।

শাহিনা বেগম, পৌরসভার নয়াপাড়া গ্রামের বাসিন্দা। বাবা মরহুম আলহাজ আব্দুল কাইয়ুম। বিশ্ববিদ্যায় থেকে সর্বোচ্চ ডিগ্রী নিয়ে পড়া লেখা শেষ করেনন তিনি। স্বামী আলহাজ সাজ্জাত হোসেন একজন বিশিষ্ট ব্যবসায়ী। দুই কন্যা সন্তানের জননী। শাহিনা বেগম, একজন সফল ব্যবসায়ী, নারী উদ্যোক্তা ও সমাজ কর্মী।

সামাজিক জীবনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের জয়িতা ফাউন্ডেশনের একজন সদস্য, ওপেন রোভার স্কাউট ঢাকা এর নির্বাহী সদস্য, এসটিআই/এ আইডিএস নেটওর্য়াক বাংলাদেশ এর সদস্য, আইএমএসএমই বাংলাদেশ ব্যাংকের সদস্য, পরিবার পরিকল্পনা সমিতি বাংলাদেশ এর একজন সদস্য, বেনারসী পল্লী মিরপুর, ঢাকার সদস্য, জামালপুর সমিতি, ঢাকা এর সদস্য এবং বকশীগঞ্জ সমিতি, ঢাকা এর নির্বাহী সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে কাজ করে আসছেন তিনি। ব্যবসায়িক কাজসহ সামাজিক, রাজনৈতিক কারণে  বিশ্বের বিভিন্ন রাষ্ট্র বা দেশ সফর করেছেন।

শাহিনা বেগমের সহোদর বড় ভাই জনাব আবুল কালাম আজাদ মেডিসিন একজন বিশিষ্ঠ শিল্পপতি। তিনি আজাদ গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক।  ভাবী প্রভাষক নিহারুন্নাহার বিলকিস আজাদ গ্রুপের চেয়ারম্যান।  ভাই প্রফেসর ড. সোলাইমান হক বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ব বিদ্যালয়ের বিভাগীয় প্রধান, ভাবী প্রফেসর ফাতেমা কুমকুম ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর,  ভাই রাইসুল হক বর্তমানে থাইল্যান্ডে কর্মরত আছেন,বড়ভাই ইঞ্জিনিয়ার রিয়াজুল হক অষ্ট্রেলিয়াতে কর্মরত আছেন, দেবর ঢাকা বিশ্ব বিধ্যালয়ের শিক্ষক মাহবুব হাসান লাল্টু একজন বীর মুক্তিযোদ্ধা, সাখাওয়াত হোসেন দিপু ক্যামিক্যাল ইঞ্জিনিয়ার এবং অপর ভাই আব্দুল মমিন বাবুল একজন বীর মুক্তিযোদ্ধা।
এ ছাড়াও শাহিনা বেগমের পরিবার ও নিকট আত্তীয়দের মধ্যে অনেকেই রাষ্ট্রের এবং সমাজের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন। সমাজে বিশেষ আবদান রাখার জন্য তিনি রাষ্ট্রীয়ভাবে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার লাভ করেন।

এছাড়া মাদার তেরেসা পুরস্কার ও দেশবরেন্য রোকেয়া স্বর্ণ পদক দেওয়া হয় তাকে।

বর্তমানে জামালপুর জেলা ও শেরপুর জেলাসহ একাধিক জেলায় বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে যাচ্ছেন।

শাহিনা বেগম নিজ অর্থায়ানে বকশীগঞ্জ পৌরসভার নয়াপাড়া গ্রামে প্রতিষ্ঠিত নয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়, আবুল কালাম আজাদ আলোকিত বিশেষ স্কুল, এতিম খানা, স্কুল, মাদ্রাসা, মসজিদ ও প্রতিবন্দ্বি স্কুল প্রতিষ্ঠা করেন। ওই সকল প্রতিষ্ঠানে কয়েক হাজার পরিবার উপকৃত হয়ে আসছে।

ঢাকায় স্থাপিত নিজেদের প্রতিষ্ঠিত শিল্প প্রতিষ্ঠান গুলোতে বকশীগঞ্জ উপজেলা ও বকশীগঞ্জ পৌরসভার অনেক শিক্ষিত বেকার চাকুরি করে জীবিকা নির্বাহ করছেন। অনেক শিক্ষিত বেকারের হাত কর্মের হাতে পরিনত হয়েছে। অনেক পরিবার স্বাবলম্বী হয়েছেন। আরও শিক্ষিত বেকারের কর্মসংস্থানের জন্য আমরা পারিবারিকভাবে আরও অধিক সংখ্যক শিল্প প্রতিষ্ঠান গড়ার পরিকল্পনা ও বাস্তবায়ন করে আসছেন শাহিনা বেগম।

১৯৯০ সালে বকশীগঞ্জ কিয়ামত উল্লাহ সরকারি কলেজে লেখা পড়া কালিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে জননেত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন শাহিনা বেগম।

১৯৯১ সাল থেকে ২০১৮ সালের সংসদ নির্বাচনসহ সকল নির্বাচনে জনন্ত্রেী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেন।

২০০৫ সালে বিএনপি জামায়াত জোট সরকার আমাকে নানভাবে হয়রানির শিকার হন ।

২০১১ সালে বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগ প্রতিষ্ঠা করেন শাহিনা। তিনি বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি। আজ পর্যন্ত বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
HelloBangladesh