শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৩:০০ অপরাহ্ন
Bengali Bengali English English

পাল্টে গেছে জামালপুর-১ ভোটের চিত্র

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮
  • ২১৫৫ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ সুপ্রিম কোর্টের আদেশে জামালপুর-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান দল বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়ন স্থগিত হওয়ায় আসনটি প্রার্থীশূন্য হয়ে পড়েছে। এ নিয়ে বিএনপি নেতাকর্মী-সমর্থকরা স্তম্ভিত হয়ে পড়েছেন। প্রতীক বরাদ্দ পাওয়ার পর পুরো উদ্যমে শুরু করা নির্বাচনী প্রচারণা বন্ধ ঘোষণাসহ ধানের শীষ প্রতীকের সব ধরনের প্রচার বন্ধ হয়ে গেছে।


ফলে পাল্টে চিত্র। গনফোরাম, ন্যাপ, ইসলামী আন্দোলনের প্রার্থী মাঠ থাকলেও পাত্তাই পাচ্ছেন না তারা।

এদিকে খালি মাঠ পেয়েও বসে নেই আওয়ামীলীগের প্রার্থী আবুল কালাম আজাদ।

ভোটের আমেজহীন এ আসনে নিশ্চিত বিজয় সুনিশ্চিত করতে তীব্র শীতেও মধ্যেও ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন তিনি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ গত মঙ্গলবার এক রায়ে নির্বাচন কমিশনের দেওয়া মনোনয়ন বৈধতার সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন। এতে করে এম রশিদুজ্জামান মিল্লাত এবার আর নির্বাচন করতে পারছেন না। মিল্লাত ছাড়া এ আসনে সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম ও মিল্লাতের ছেলে শাহাদাৎ বিন জামান দলীয় চূড়ান্ত মনোনয়ন পেয়েছিলেন। পরবর্তী সময় কেন্দ্র থেকে মিল্লাতকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়া হলে বাকি দুজনের মনোনয়নপত্র প্রত্যাহার হিসেবে গণ্য করেন জেলা রিটার্নিং অফিসার। ফলে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থীশূন্য আসন হিসেবে গণ্য হচ্ছে এ আসনটি।

এই আসনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মিল্লাত নির্বাচন করতে না পারায় এ আসনের নেতাকর্মীরা স্তম্ভিত হয়ে পড়েছেন। প্রতীক বরাদ্দ পাওয়ার পর মিল্লাতের নির্বাচনী প্রচারণায় নেমে বেশ চমক সৃষ্টি করেছিলেন।

এ আসনে মনোনয়ন বৈধ ঘোষিত হওয়া আরো দুই প্রার্থী ছিলেন। এখন দলীয়ভাবে নির্বাচন কমিশনে আবেদন করে ওই দুজনের মধ্যে একজনকে ধানের শীষ প্রতীকের প্রার্থী করা যায় কি না—এমন চিন্তাভাবনা করা হচ্ছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102