মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:১৭ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব

জামালপুরে বিএনপির দুই প্রার্থীর বিদায়ে নির্বাচনী আমেজে ভাটা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮
  • ১১৯৫ জন সংবাদটি পড়ছেন

অনলাইন ডেস্কঃ জামালপুরের পাঁচটি আসনের মধ্যে নির্বাচনের আগেই দুইটি আসনে বিএনপির জনপ্রিয় দুই প্রার্থী বাদ পড়ায় জেলার দুই আসনে নির্বাচনী আমেজে ভাটা পড়েছে। এতে হতাশ হয়ে পড়েছে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) ও জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। ফলে জেলার অন্য আসনগুলোতেও নির্বাচনী আমেজে কিছুটা ভাটা পড়েছে।


জানা যায়, একটি মামলায় দণ্ডের কারণে জামালপুর-১  আসনে (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) বিএনপির প্রার্থী এম.রশিদুজ্জামান মিল্লাত ও উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ সংক্রান্ত জটিলতায় জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের বিএনপি প্রার্থী ফরিদুল কবির তালুকদার শামীমের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন জামালপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আহমেদ কবির। পরে তারা নির্বাচন কমিশনে আপিল করলে কমিশন তাদের প্রার্থীতা বহালের আদেশ দেন। প্রার্থীতা ফিরে পেয়ে দুই প্রার্থী নির্বাচনী মাঠে ব্যাপক প্রচারে নামেন তারা। এতে আসন দুটিতে নির্বাচনী আমেজ বইতে শুরু হয়। কিন্তু সম্প্রতি জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি আবুল কালাম আজাদ বিএনপি প্রার্থী এম.রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করলে আদালত তার প্রার্থীতা স্থগিত করেন। এতে বিএনপির সম্ভাবনাময় আসনটি প্রার্থী শূন্য হয়ে পড়েছে।

অপর দিকে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. মুরাদ হাসান বিএনপির প্রার্থী ফরিদুল কবির তালুকদার শামীমের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে অপর একটি রিট করেনে। বৃহস্পতিবার শামীম তালুকদারের প্রার্থীতাও স্থগিত করেছেন আদালত। নির্বাচনের ঠিক আগ মুহুর্তে বিএনপির সম্ভাবনাময় ২টি আসনের জনপ্রিয় দুই প্রার্থী বাদ পড়ায় শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় আসন দুটিতে নির্বাচনী আমেজ নেই বললেই চলে।

আসন দুটিতে নির্বাচনী আমেজ বন্ধের প্রভাব পড়েছে জামালপুরের অন্য সংসদীয় আসনে। ফলে হতাশা আর আশঙ্কার মধ্যে  সময় পার করছে বিএনপির নেতাকর্মী-সমর্থক ও সাধারণ ভোটারা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102