শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৮ অপরাহ্ন
Bengali Bengali English English
শিরোনাম :
জামালপুর পৌরসভা নির্বাচনঃ প্রার্থী হিসাবে অধ্যাপক সুরুজ্জামানের পরিচিতি ভাষা সৈনিক এডভোকেট আশরাফ হোসেনের ইন্তেকাল বকশীগঞ্জে হিসাব রক্ষণ কর্মকর্তা না থাকায় দুর্ভোগ চরমে বকশীগঞ্জে পেঁয়াজের মূল্য বৃদ্ধি রুখতে বাজার মনিটরিংয়ে ইউএনও জনগনকে থানায় যেতে হবে না, পুলিশ যাবে জনগনের কাছে.. সীমা রানী সরকার জামালপুর জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা বকশীগঞ্জে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জেলা আ’লীগের ৩ সদস্যের তদন্ত টিম গঠনের সিদ্ধান্ত নুর মোহাম্মদের পদত্যাগ পত্র গ্রহন করে নাই জামালপুর জেলা আওয়ামীলীগ বিএনপি নেতা খায়ের তালুকদারের ইন্তেকাল জামালপুর আ’লীগের সভাপতি এডঃ বাকী বিল্লাহর জন্মদিন

জামালপুরে বিএনপির দুই প্রার্থীর বিদায়ে নির্বাচনী আমেজে ভাটা

Reporter Name
  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮
  • ১১২৭ এ পর্যন্ত খবরটি পড়েছেন-

অনলাইন ডেস্কঃ জামালপুরের পাঁচটি আসনের মধ্যে নির্বাচনের আগেই দুইটি আসনে বিএনপির জনপ্রিয় দুই প্রার্থী বাদ পড়ায় জেলার দুই আসনে নির্বাচনী আমেজে ভাটা পড়েছে। এতে হতাশ হয়ে পড়েছে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) ও জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। ফলে জেলার অন্য আসনগুলোতেও নির্বাচনী আমেজে কিছুটা ভাটা পড়েছে।


জানা যায়, একটি মামলায় দণ্ডের কারণে জামালপুর-১  আসনে (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) বিএনপির প্রার্থী এম.রশিদুজ্জামান মিল্লাত ও উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ সংক্রান্ত জটিলতায় জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের বিএনপি প্রার্থী ফরিদুল কবির তালুকদার শামীমের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন জামালপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আহমেদ কবির। পরে তারা নির্বাচন কমিশনে আপিল করলে কমিশন তাদের প্রার্থীতা বহালের আদেশ দেন। প্রার্থীতা ফিরে পেয়ে দুই প্রার্থী নির্বাচনী মাঠে ব্যাপক প্রচারে নামেন তারা। এতে আসন দুটিতে নির্বাচনী আমেজ বইতে শুরু হয়। কিন্তু সম্প্রতি জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি আবুল কালাম আজাদ বিএনপি প্রার্থী এম.রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করলে আদালত তার প্রার্থীতা স্থগিত করেন। এতে বিএনপির সম্ভাবনাময় আসনটি প্রার্থী শূন্য হয়ে পড়েছে।

অপর দিকে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. মুরাদ হাসান বিএনপির প্রার্থী ফরিদুল কবির তালুকদার শামীমের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে অপর একটি রিট করেনে। বৃহস্পতিবার শামীম তালুকদারের প্রার্থীতাও স্থগিত করেছেন আদালত। নির্বাচনের ঠিক আগ মুহুর্তে বিএনপির সম্ভাবনাময় ২টি আসনের জনপ্রিয় দুই প্রার্থী বাদ পড়ায় শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় আসন দুটিতে নির্বাচনী আমেজ নেই বললেই চলে।

আসন দুটিতে নির্বাচনী আমেজ বন্ধের প্রভাব পড়েছে জামালপুরের অন্য সংসদীয় আসনে। ফলে হতাশা আর আশঙ্কার মধ্যে  সময় পার করছে বিএনপির নেতাকর্মী-সমর্থক ও সাধারণ ভোটারা।

শেয়ার করুন...

এই বিভাগের আরো খবর
Copyright By- সাপ্তাহিক বকশীগঞ্জ
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102