বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৫৩ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

নুর মোহাম্মদ ॥ হারনি তুমি, হেরেছি আমরা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮
  • ১৪৮৫ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিমঃ নুর মোহাম্মদ, লক্ষ হৃদয়ের স্পন্দন। নুর মোহাম্মদ, লক্ষ মানুষের ভালবাসা। নুর মোহাম্মদ দুই সহাস্রাধিক মানুষে পড়াশোনার খরচ দাতা। নুর মোহাম্মদ, হাজার মানুষের চিকিৎসার ব্যয় বহনকারী। নুর মোহাম্মদ, হাজার মানুষের কর্মসংস্থান।
এতকিছু থাকার পরেও তুমি কি হারতে পার? না কখনই নয়। তুমি রয়েছে, তুমি থাকবে। এমপি হিসাবে তোমাকে দেখার অনেকের আশা ছিল, আর তোমার ছিল স্বপ্ন।
স্বপ্ন ঘুম শেষে বিলিন হয়ে যায় কিন্তু আশা কখনো মরে না। দেখবে তোমার স্বপ্ন একদিন সফল হবে আর মানুষে আশাও পুরণ হবে। লক্ষ মানুষের আশা আর ভালবাসা কখনো বৃথা যেতে পারে না।
গতকাল একজনকে ফোন করলাম, তিনি উত্তর দিতে পারছিল না। শুধু একটি কথাই বলল, নেগেটিভ। যখন শোনলাম নেগেটিভ, তখন ছিলাম বাইকের উপর।
বিশ্বাসই হচ্ছিল না, কথাগুলি। পরে তোমার আরেক শুভাকাঙ্খীকে ফোন দিলাম, হাউ মাও করে কেদে কেদে ওই একই কথা। বাইক থেকে নেমে ৩০ মিনিট চোখ দিয়ে অশ্রু ঝড়েছে। শব্দ নেই, কিন্তু অশ্রু কেন ঝড়ে? বিশ্বাসই করতে পারছিলাম না।।


সাজিমারা থেকে বাইকে বকশীগঞ্জে আসতে সময় লাগে মাত্র ১০ মিনিট কিন্তু তোমার এই কথা শোনার পর ৫০মিনিটেরও বেশি সময় লেগেছে। আমার যদি এই অবস্থা তোমার তাহলে কি? এটা কারওই বোঝার বাকী নেই।
ভোগে নয়, ত্যাগই হয় আসল পুরুষত্বের পরীক্ষা। এটা আমার কথা কথা নয়, তোমারই আদর্শ সেই বঙ্গবন্ধুর কথা।
মানুষকে কিছু জিনিস বা আশা দিয়ে সৃষ্টিকর্তা পরীক্ষা করে, ধর্য্যরেও পরীক্ষা নেয়, হয়তো সৃষ্টি কর্তা তোমাকে আর আমাদের পরীক্ষা করছে। সেই পরীক্ষাতে আমরাই উর্ত্তিণ হব ইনশাল্লাহ।


তোমার কাছে গিয়ে পেশার মর্যদা ধরে রাখতে পারি নাই। কখন জানি তোমার পরমাত্মীয় হয়েছি নিজেও জানি না।
চরম বিপদে পাশে পেয়েছি তোমাকে, কিন্তু তোমার এই সময়ে কিছুই করতে পারি নাই, করবই বা কি করে এতবড় সামর্থ সৃষ্টিকর্তাই দেয়নি।
তবু বলতে পারি, তোমার প্রতি শ্রদ্ধা আছে, আছে অফুরন্ত দোয়া।
তবে মনে রেখো- হারনি তুমি, হেরেছি আমরা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102