Blog Image

ইসলামপুরে ৩ যাত্রামঞ্চে আগুন, দেওয়ানগঞ্জে যাত্রা বিরোধী গণমিছিল

জামালপুর  প্রতিনিধিঃ জামালপুরের ইসলামপুর ৩টি যাত্রা মঞ্চে আগুন দিয়ে ধ্বংস করেছে পুলিশ। যাত্রা বন্ধে গণ মিছিলও হয়েছে দেওয়ানগঞ্জের সানন্দবাড়ীতে।
মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত এ অভিযান চলে। এসব যাত্রার আড়ালে জুয়া, মাদক ব্যবসা ও অশ্লিল নৃতের অভিযোগ আসছিল। এদিকে জামালপুরের দেওয়ানগঞ্জের জামালপুরের দেওয়ানগঞ্জের সানন্দবাড়ীতে যাত্রার বিরোদ্ধে মিছিল ও সামবেশ করেছে এলাকাবাসী।
মঙ্গলাবার সন্ধ্যায় দেওয়ানগঞ্জের সানন্দবাড়ীতে এ মিছিল অনুষ্ঠিত হয়। সানন্দবাড়ী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ হতে মাগরিবের নামাজ আদায়ের পর মসজিদের ধর্মপ্রান মুসলমানগন ও এলাকাবাসীরা এ মিছিলে অংশ নেয়।




স্থানীয় সুত্রে জানা যায়, গত সাত আট বছর যাবৎ প্রতি শীতের মৌসুমেই সানন্দবাড়ী বাজারের পশ্চিমপাশে পাটাধোয়া পাড়া সংলগ্ন যমুনার বাম তীর সংলগ্ন এলাকায় ৬মাস ব্যাপী যাত্রা উৎসবের আয়োজন করা হলেও সেখানে চলে অশ্লিল নৃত্য ,জুয়া  বিভিন্ন নেশা ও দেহ ব্যবসা।
এলাকার জনগণ  ও পুলিশ প্রশাসন প্রতি বছরই যাত্রা মঞ্চ ভেঙ্গে দিলেও থেমে  থাকেনি জুয়াড়ী চক্র ।
পাশ্ববর্তী গাইবান্ধা ও জামালপুরের সিমান্ত জটিলতায় যাত্রার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা গাইবান্দা ও জামালপুর জেলা বলে প্রশাসনকে ম্যানেজ করে থাকে।
ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আসলাম হোসেন জানান, ইসলামপুর উপজেলার সাপধরী ইউনিয়নের পশ্চিম মন্ডলপাড়ায় বগুড়ার সারিয়াকান্দি সীমান্তে, গাাইবান্দার সাঘাটা ফুলছড়ি সীমান্তে ও চর মুন্নিয়া দুর্গম এলাকায় স্থাপিত যাত্রা মঞ্চে অভিযান চালানো হয়।


এসব যাত্রা মঞ্চে জুয়া, মাদক ও অশ্লিল নৃত্য পরিবেশনের অভিযোগের প্রেক্ষিতে জামালপুর পুলিশ সুপারের নির্দেশে এসব যাত্রা মঞ্চ ধ্বংস করা হয়েছে।
জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন জানান, যাত্রা ও জুয়ার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

[custom_share_link]

এ ধরনের আরও খবর