শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৩ অপরাহ্ন
Bengali Bengali English English

১ আসনে দুই প্রার্থী, আ’লীগের ব্যাখ্যা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮
  • ১৫২০ জন সংবাদটি পড়ছেন

অনলাইন ডেস্কঃ সারা দেশে এখন বইছে নির্বাচনের হাওয়া। দলগুলোর মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শেষ হওয়ার পর থেকেই অপেক্ষা ছিল ৩০০ আসনে কে দলের টিকিট পাচ্ছেন তা জানার।
কোন দল আগে তাদের চূড়ান্ত প্রার্থী তালিকা দেবে তা নিয়ে নানা জল্পনা-কল্পনা ছিল। অবশেষে ক্ষমতাসীন আওয়ামী লীগই প্রথম মনোনয়ন প্রাপ্তদের চিঠি দেয়া শুরু করল।

কোনও কোনও আসনে মনোনয়নের চিঠি দুটিও দেয়া হয়েছে। এটি টেকনিক্যাল কারণে। সময় ও পরিস্থিতি বিবেচনায় প্রার্থী বদলাতেও হতে পারে। অন্য প্রার্থী বেশি শক্তিশালী হলে দলের প্রার্থী বিবেচনা করা হবে। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের চিঠি দেয়া হচ্ছে। কাদের বলেন, আওয়ামী লীগ এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি। প্রয়োজন হলে চিঠি পরিবর্তন হতে পারে।


তিনি বলেন, আগামীকাল সোমবার বিকেল সাড়ে তিনটায় জোটগত প্রার্থী ঘোষণা করা হবে। জোটের শরিকদের জন্য ৬০-৭০টি আসন ছেড়ে দেয়া হয়েছে। তবে জোটের আসন ৭০টির বেশি হবে না।

বিএনপি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ ধরতে চাইছে বলেই পুলিশ প্রশাসন নির্বাচন কমিশনের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করে যাচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির পরাজয়ের শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি। নির্বাচনে হেরে যাবে বলে পুলিশ, প্রশাসন, ইসি সবাইকে টার্গেট করছে। উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জামালপুর-১ ও জামালপুর-৫ আসনে দুইজন করে মনোনয়ন দেয় আওয়ামীলীগ। জামালপুর-১ আসনে নুর মোহাম্মদ ও বর্তমান এমপি আবুল কালাম আজাদ ও জামালপুর-৫ আসনে ইঞ্জিনিয়ার মোজাফর হোসেন ও বর্তমান এমপি রেজাউল করিম হীরার নাম যৌথভাবে ঘোষনা করা হয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102