বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:১২ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

সংসদ সদস্য হতে চান পুলিশের সাবেক দুই আইজিপি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮
  • ৮০৩ জন সংবাদটি পড়ছেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হতে চান পুলিশের সাবেক দুই আইজিপি। এদের একজন লড়তে চান আওয়ামী লীগ থেকে এবং একজন বিএনপি থেকে।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে নৌকা চান পুলিশের সাবেক মহাপরিদর্শক নূর মোহাম্মদ। এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের সোহরাব উদ্দিন অবশ্য তাকে ঠেকানোর চেষ্টা করছেন।

অন্যদিকে জামালপুর-১ আসন থেকে ধানের শীষের মনোনয়ন চান আবদুল কাইয়ুম।
নূর মোহাম্মদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ছাত্র রাজনীতিতে যুক্ত ছিলেন। সচিব ও রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
কিশোরগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের হয়ে ভোটে লড়তে নূর মোহাম্মদের প্রস্তুতি গত এক বছরেরও বেশি সময় ধরে। তিনি নিয়মিত এলাকায় যাচ্ছেন, গড়ে তুলেছেন নিজের কর্মীবাহিনী। সর্বস্তরের মানুষের সঙ্গে করছেন মতবিনিময়।

আওয়ামী লীগের শীর্ষ পর্যায় থেকে নূরকে এরই মধ্যে সবুজ সংকেত দেয়া হয়েছে বলে দাবি করছেন তার ঘনিষ্ঠজনরা। আর এই খবরে বুধবার এলাকায় বিক্ষোভ করেছেন সোহরাবের সমর্থকরা।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ২৯ জানুয়ারি থেকে ২০১০ সালের ৩১ আগস্ট পর্যন্ত পুলিশপ্রধানের দায়িত্ব পালন করেন নূর মোহাম্মদ।

তার জন্ম কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চান্দপুর গ্রামে। শৈশব কেটেছে সেখানেই। প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া শেষে চাতল বাগহাট থেকে এসএসসি পাস করেন। কটিয়াদী পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে মেধাতালিকায় শীর্ষে এইচএসসি এবং পরবর্তীতে উচ্চশিক্ষার জন্য ঢাকায় আসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস করার পর ১৯৮৬ সালে রংপুরে পুলিশের সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরি জীবন শুরু করেন।

এরপর ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার, উপ-কমিশনার, পুলিশ কমিশনার, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, রাজশাহীতে ডিআইজির দায়িত্ব পালন করেন।

অন্যদিকে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের জন্য বিএনপির ফরম তুলে আলোচনায় আসেন আবদুল কাইয়ুম। তিনি চাকরি থেকে অবসরের পর রাজধানীর উত্তরার ১৮ নম্বর সেক্টরের ৩ নম্বর সড়কের ১০ নম্বর বাড়িতে পরিবারের সঙ্গে বসবাস করছেন।
২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত পুলিশের আইজির দায়িত্ব পালন করা এম এ কাইয়ুম ১৯৪৮ সালে জামালপুর জেলার বকশীগঞ্জ থানার পাখিমারা গ্রামের জন্ম নেন।

১৯৭৩ সালে বাংলাদেশ পুলিশে যোগ দেন কাইয়ুম। পরে তিনি নেয়াখালী, রাজশাহী, নওগাঁ জেলার পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি সিলেট মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার, পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক, উপ-মহাপরিদর্শক (ডিআইজি), ডিএমপির কমিশনার এবং সারদা পুলিশ একাডেমির অধ্যক্ষের দায়িত্ব পালন করেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102