বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:০৫ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা বকশীগঞ্জ ২ হাজার ভারতীয় জাল রুপিসহ আটক ৭ বকশীগঞ্জে শিশু হত্যা, পিতার মৃত্যুদণ্ড বকশীগঞ্জ বিএনপির সংবাদ সম্মেলন, কমিটির আত্ম প্রকাশ শিক্ষা ও গবেষণায় এগিয়ে নেয়ার অঙ্গীকারে বশেফমুবিপ্রবি’র বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দলকে সুসংগঠিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্চ… মানিক সওদাগর আরব সাগরে ভেঙে পড়লো ভারতীয় যুদ্ধবিমান, পাইলটের মৃত্যু

জামালপুরে ৫টি আসনে ৭ নারী 

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ১০৩৫ জন সংবাদটি পড়ছেন

গোলাম রাব্বানী নাদিমঃ জামালপুরে ৫টি আসনে সরাসরি ভোট যুদ্ধে অংশ নিতে আওয়ামীলীগ ও বিএনপি থেকে ৭ জন নারী মনোনয়ন ফরম কিনেছেন।

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বকসীগঞ্জ উপজেলা মহিলা লীগের সভাপতি শাহিনা হোসাইন। এই আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জেলা মহিলা দলের সভাপতি শাহিদা আক্তার রীতা।

জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা বেগম, বর্তমানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মেহজাবিন খালেদ বেবী ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন।

জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের কেন্দ্রীয় সদস্য ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপি। এই আসন থেকে বিএনপির মনোনয় ফরম সংগ্রহ করেছেন সংরক্ষিত আসনের সাবেক মহিলা সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সদস্য নিলুফার চৌধুরী মনি।


এদের সংক্ষিপ্ত পরিচিতিঃ
মাহজাবিন খালেদ বেবী: মুক্তিযুদ্ধে ‘কে’ ফোর্সের অধিনায়ক মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম এর মেয়ে মেহজাবিন খালেদ বেবী। তিনি বর্তমানে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য। আগামী সংসদ নির্বাচনে সরাসরি ভোটে অংশ নিতে জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে নৌকার টিকিট পেতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

তিনি নির্বাচনের প্রস্তুতি নিতে নির্বাচনী এলাকায় উন্নয়নমূলক কর্মকাণ্ড, উঠান বৈঠক, গণসংযোগ, সভা-সমাবেশ করে আলোচনায় এসেছেন । দশম জাতীয় সংসদে দায়িত্ব পালন করেছেন প্যানেল স্পিকারের। এবার জামালপুর-২ (ইসলামপুর) আসনে নৌকা প্রতীকে টিকিট পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে দাবি করেছেন মাহজাবিন খালেদ বেবীর সমর্থকরা।

 নিলুফার চৌধুরী মনি: সংরক্ষিত মহিলা আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ছিলেন নিলুফার চৌধুরী মনি।বিভিন্ন বেসকারী টিভি চ্যানেলের টক শো-তে ঝড় তোলা নিলুফার চৌধুরী মনি সরাসরি ভোটে অংশ নেয়ার জন্য এবার জামালপুর-৫ (সদর) আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন তিনি।

মারুফা আক্তার পপি: সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপি। তিনি জামালপুর-৫ (সদর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। এবার সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে যে কজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের মধ্যে পপির অবস্থান বেশ শক্ত।

শাহিদা আক্তার রিতা: কেন্দ্রীয় বিএনপির সদস্য নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু ভোটযুদ্ধে ৭৪ হাজারের বেশি ভোট পেয়েও পরাজিত হয়েছিলেন। এ আসনে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্য বেশি। নারী ভোটারদের মধ্যে তার শক্ত অবস্থান রয়েছে। এবারও তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনী এলাকায় উঠান বৈঠক, গণসংযোগ ও সভা-সমাবেশ করে ভোটারদের মাঝে আলোচনায় এসেছেন।

শাহিনা হোসাইন: বকশীগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা হোসাইন গত বকসীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে মেয়র পদে অংশ নিয়ে পরাজিত হন। এবার জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম কিনে বেশ আলোচনায় রয়েছেন এই নেত্রী।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102