জনতাই নুর মোহাম্মদ, নুর মোহাম্মদই জনতা

নুর মোহাম্মদ (ফাইল ছবি)

বিশেষ প্রতিনিধিঃ জামালপুর-১ ( দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) সংসদীয় আসনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ ও ভোটারদের সাথে মত বিনিময় করেছেন  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী  নুর মোহাম্মদ।

বৃহস্পতিবার সকাল থেকেই রাত পর্যন্ত দেওয়ানগঞ্জ উপজেলার বাঘারচর, পাথরেরচর, ডাংধরা ইউনিয়নের কাউনিয়ারচর বাজার, চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী বাজার, পারারামপুর ইউনিয়নের তারাটিয়া বাজার, হাতীভাঙ্গা ইউনিয়নের কাঠারবিল বাজার এলাকায় গণসংযোগ করেন।  এ সময় সংখ্যক ভোটারদের ভোট প্রার্থনার পাশাপাশি শেখ হাসিনা ও নিজের জন্য দোয়া চান নুর মোহাম্মদ।


এসব এলাকায় নুর মোহাম্মদকে দেখতে রাস্তায় দুপাশে নারী পুরুষসহ শত শত মানুষের ঢল নামে। এতে পুরুষের তুলনায় নারীদের উপস্থিতি ছিল চোখের পড়ার মত।

নুর মোহাম্মদকে কাছে পেয়ে তার আবেগে আপ্লুত হয়ে পড়েন।

বাঘারচর এলাকার সায়লা বেগম, মর্জিনা বেগম, বানেছা বেগম ও অন্যান্য নারী ভোটার’রা বলেন, আমরা নুর মোহাম্মদের নাম অনেক শুনেছি। নুর মোহাম্মদ ভাই আমাদের মত গরীব মানুষের সন্তান, তিনি কৃষকের সন্তান।আমরা সবাই কৃষক, আমরা আমাদের সন্তানকেই ভোট দিমু।

সানন্দবাড়ী বাজার এলাকা আব্দুল জব্বার, রহিম উদ্দিন, আবুল কাশেম জানান, নুর মোহাম্মদ ভাই মানুষকে নিজের পকেটের টাকা দিয়ে চিকিৎসা করান। বানভাসী মানুষদের টাকা, বীজ দিয়ে সহযোগিতা করেন, গরীবের ছেলে মেয়েদের লেখাপড়া করান, যাদের টিউবওয়েল নেই তাদের টিউবওয়েল কিনে দেন, মানুষের বাড়ীতে বাড়ীতে গাছ লাগিয়ে দেন ।

নুর মোহাম্মদ ভাইযের মত  সৎ ও যোগ্য প্রার্থী আর নেই।  নুর মোহাম্মদ ভাই নির্বাচন করলে আমরা সবাই মিলে নৌকা মার্কায় ভোট দিয়ে আসনটি মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দিব, এমনটাই প্রতিশ্রুতি দেন ভোটাররা।


এ সময় তারা নুর মোহাম্মদের পক্ষে কাজ করার অঙ্গীকার করার পাশাপশি তারা জানান, বিএনপি’র হেবিওয়েট প্রার্থীর সামনে এ আওয়ামীলীগের আসন ধরে রাখতে নুরমোহাম্মদের কোনো বিকল্প নেই বলে জানান সাধারণ ভোটাররা।

তারা বলেন, আজ থেকে নুর মোহাম্মদই জনতা, আর জনতাই নুর মোহাম্মদ। এখন আমরা সবাই নুর মোহাম্মদ।

এ সময় গণসংযোগে সফর সংগী ছিলেন বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীসহ দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীবৃন্দ।

প্রসঙ্গত, জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসাবে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে অংশ নিবেন নুরমোহাম্মদ । এ আসনের সবচেয়ে সম্ভবনায় প্রার্থী হিসেবে প্রায় দুই যুগ ধরে ব্যক্তিগত তহবিল থেকে সাধারণ মানুষকে সাহায্য সহযোগিতা করে আসছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী হিসাবে যৌথভাবে নাম ঘোষনায় নুর মোহাম্মদের নাম রয়েছে। স্থানীয় ও তৃনমুলের জনপ্রিয়তার উপর ভিত্তি করে মনোনয়ন চুড়ান্ত করার কথা রয়েছে।

এ আসন থেকে নুর মোহাম্মদ বা বর্তমান এমপি নির্বাচন করবেন এটা জানার জন্য ডিসেম্বরের ৯ তারিখ পর্যন্ত তারিখ অপেক্ষা করতে হবে ।

 

নিউজটি শেয়ার করুন..

     এই বিভাগের আরো খবর
ব্রেকিং নিউজঃ