শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:০৪ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জে ভোটারদের মধ্যে শক্ত অবস্থানে নূর মোহাম্মদ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮
  • ১১১৯ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী নূর মোহাম্মদ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের বিস্তারিত তুলে ধরে নৌকার পক্ষ্যে ভোট প্রার্থনায় প্রতিদিনই ছুটছেন তিনি দুটি উপজেলার তৃণমূলের ভোটারদের কাছে। চালাচ্ছেন ব্যাপক গণসংযোগ ও প্রচার প্রচারণা। পথসভা, উঠান বৈঠক, সভা-সমাবেশের মাধ্যমে তিনি নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। দীর্ঘদিন থেকে এলাকায় কাজ করে সাধারণ ভোটারদের মধ্যে তিনি তৈরী করেছেন নিজের শক্ত অবস্থান।
এলাকার নেতাকর্মী ও সাধারণ ভোটাররা বলছেন, নূর মোহাম্মদ প্রকৃত অর্থেই এলাকার খেটে খাওয়া মানুষ, কৃষক, শ্রমিকের প্রকৃত বন্ধু হয়ে উঠেছেন। তার দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বে বকশীগঞ্জ উপজেলার তৃণমূল পর্যন্ত আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন যে কোন সময়ের চেয়ে এখন অনেক বেশী সংগঠিত। অনেক বেশী শক্তিশালী। নূর মোহাম্মদের বলিষ্ঠ নেতৃত্বের কারণে প্রতিটি গ্রাম,ওয়ার্ড, ইউনিয়ন এখন আওয়ামীলীগের ঘাটি হিসেবে পরিচিতি পেয়েছে। তিনি প্রতিটি নেতাকর্মীর সাথে ব্যক্তিগত সম্পর্ক স্থাপন করেছেন। সাধারণ মানুষকে তিনি যেমন ভালোবাসেন তেমনী সাধারণ মানুষও নূর মোহাম্মদকে অকুণ্ঠ ভালোবাসায় সিক্ত করেছেন। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে গত ২৪ অক্টোবর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক নির্বাচনী জনসভায় সাধারণ ভোটারদের সেই ভালোবাসার প্রমাণ মিলেছে। স্মরণকালের মধ্যে লাখো জনতার সমাগম ঘটে সভায়। সকাল থেকে বিভিন্ন গ্রাম,ওয়াডর্, ইউনিয়ন থেকে ব্যানার, পোস্টার আর নৌকা প্রতিক নিয়ে হাজার হাজার নারী-পুরুষের ঢল নামে । তরুণ, যুবক থেকে শুরু করে বৃদ্ধ-বৃদ্ধা, মুরুব্বীরা নেমে আসে রাস্তায়। উপজেলার প্রতিটি রাস্তাঘাট ভরে যায় নৌকাপাগল মানুষের মিছিলে। সেদিন এন এম হাইস্কুল মাঠ পরিণত হয়েছিল জনসমুদ্রে। মাঠে জায়গা না পেয়ে রাস্তা-ঘাট, আশে পাশের বাড়ি-ঘর, দোকানপাটের চাল, গাছ ভরে যায় মানুষে মানুষে। স্বাধীনতার পর থেকে অনেক দিন কোন জনসভায় এমন বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি দেখেনি এই অঞ্চলের মানুষ।
এই জনসভাটিতে লক্ষাধিক মানুষ স্বতস্ফুর্তভাবে উপস্থিত হয়ে নূর মোহাম্মদকে তাদের সমর্থন ও ভালোবাসার কথা জানিয়েছেন। লক্ষ মানুষের কণ্ঠে উচ্চারিত হয়েছে নূর মোহাম্মদকে এমপি হিসেবে দেখতে চাই

উপজেলা ছাত্রলীগের সভাপতি জুমান তালুকদার বলেন, নুর মোহাম্মদ দুই যুগ যাবত আওয়ামীলীগসহ অংগসংগঠনকে টিকিয়ে রেখেছেন। শুধু আওয়ামীলীগই নেতাকর্মীদেরই নয় সাধারন মানুষের মাঝেও তিনি মিশে গেছেন।

উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইসমাইল হোসেন বাবুল তালুকদার বলেন, নূর মোহাম্মদ দীর্ঘদিন যাবত নিজের শ্রম দিয়ে এলাকার নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে শক্ত অবস্থান তৈরী করেছেন। দলকে সংগঠিত করেছেন। তিনি প্রতিটি নেতাকর্মীর আশ্রয়স্থল । প্রতিটি নেতাকর্মীর সুখ-দুঃখ, সমস্যার কথা জানেন এবং তা সমাধানের চেষ্টা করেন। শুধু তাই নয় প্রতিটি এলাকার সাধারণ ভোটারদের খোঁজ-খবর রাখেন।

আ.লীগের এই নেতা বলেন নূর মোহাম্মদ শুধু নেতাকর্মী নয় সাধারণ ভোটারদের সুখে-দু:খেও তাদের পাশে রয়েছেন। অসহায় পীড়িত মানুষের চিকিৎসা, দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়া, বন্যাদুর্গত কৃষকের সহায়তা ছাড়াও ঘরে ঘরে বৃক্ষরোপণ,স্যানিটেশন ও টিউবওয়েল দিয়েছেন। দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জের প্রতিটি মানুষের মনে তিনি ঠাই করে নিয়েছেন। বকশীগঞ্জের আ.লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের আশ্রয়স্থল নূর মোহাম্মদকে মনোনয়ন দেয়া হলে বিপুল ভোটে নৌকার বিজয় নিশ্চিত হবে বলে দাবি করেন এই নেতা।


এ বিষয়ে জানতে চাইলে বকশীগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় বলেন, নূর মোহাম্মদ তরুণ প্রজন্মের আ.লীগ নেতাকর্মীদের অভিভাবক হয়ে উঠেছেন। তাদের সংগঠিত করেছেন। নূর মোহাম্মদের জনপ্রিয়তা এখন শুধু দলের নেতাকর্মী নয় তৃণমূলের সাধারণ ভোটারদের মধ্যেও বিস্তৃত। নূর মোহাম্মদ মনোনয়ন পেলে বকশীগঞ্জ উপজেলায় ৮০ ভাগ ভোট এবং দেওয়ানগঞ্জে ৬০ ভাগ ভোট নৌকার পক্ষে আসবে এমনটাই মনে করছি আমরা।
শুধু আওয়ামীলীগের এই দু নেতা নয় দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলে একই ধারণা পাওয়া গেছে। এলাকার মানুষ বলছেন, মানুষের মনে শক্ত অবস্থান রয়েছে নূর মোহাম্মদের । মানুষ তাকে ভালোবাসে। তিনি মনোনয়ন পেলে এই আসনে নৌকার বিজয় ঠেকানোর সাধ্য কারো হবেনা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102