শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:২৯ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
জুমের মাধ্যমে কামালপুর মুক্ত দিবস পালিত শ্রদ্ধা ও ভালবাসায় চির বিদায় নিলেন আবুল কালাম আজাদ মেডিসিন আবুল কালাম আজাদ মেডিসিনের মৃত্যু ॥ নুর মোহাম্মদের শোক আবুল কালাম মেডিসিনের মৃত্যুতে এমপি আবুল কালাম আজাদের শোক কামালপুর মুক্ত দিবসের সকল অনুষ্ঠান বাতিল জামালপুরে জেলা আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদের মৃত্যু বকশীগঞ্জে অবৈধ ৪ ড্রেজারে আগুন, পাইপ ধ্বংস জামালপুরে আ’লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করলেন ৪৫ জন বকশীগঞ্জ প্রেসক্লাবে অতিরিক্ত সচিব শাওলী সুমনের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক‌শীগঞ্জ উপ‌জেলা বিএন‌পি`র আহ্বায়ক ক‌মি‌টির প‌রি‌চি‌তি সভা

বকশীগঞ্জ লক্ষ মানুষের জনসভায় প্রার্থী পরিবর্তনের দাবী

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ অক্টোবর, ২০১৮
  • ৮৮১ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ জামালপুরের বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হয়েছে। প্রায় লক্ষাধীক মানুষের জনসভায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ আসনে আওয়ামীলীগে প্রার্থী পরিবর্তনের দাবী করে তৃনমুলের নেতাকর্মীরা।


এ আসনে বর্তমান এমপি আবুল কালাম আজাদ ।তিনি  তথ্য ও সাংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রীও ছিলেন।
বুধবার বিকালে জামালপুরের বকশীগঞ্জ ঐতিহ্যবাহী এন.এম উচ্চ বিদ্যালয় মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়।জনসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইসমাইল হোসেন বাবুল তালুকদার।এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুর মোহাম্মদ।

জনসভা উপলক্ষে ইউনিয়ন পর্যায় থেকে ওয়ার্ড পর্যন্ত কমিটি গঠন করে নেতা কর্মী ও সাধারণ মানুষের উপস্থিতি করানো হয়েছে। জনসভাকে সফল করতে গত এক মাস যাবত ব্যাপক প্রচার-প্রচারণা ও মাইকিংসহ ভিন্ন ভিন্ন কৌশল অবলম্বন করেও প্রচারণা চালানো হয়েছে। সড়ক-মহাসড়কে প্রতীকি নৌকা তৈরি করে চাওয়া হয় ভোট ও সমর্থন। রাত দিন পরিশ্রম করে গণসংযোগ করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বকশিগঞ্জ উপজেলায় দীর্ঘ বিরতির পর জনসভার মতো কর্মসূচিকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের মধ্যে তৈরি হয় অন্য ধরনের উন্মাদনা, বাড়তি কৌতুহল। দুপুর থেকেই কালাম ছাড়া নৌকা চাই এ শ্লোগানে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে জমায়েত হতে থাকে লোকজন। প্রায় লক্ষাধীক লোকের সমাগমে হাই স্কুল মাঠ ভরে রাস্তায় বাসাবাড়ীর ছাদে উঠেও নেতা কর্মীদের বক্তব্য শুনেন।
উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা বরাবরের মত এবারও জনসভা থেকে আগামি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের দাবি জানান। তারা বর্তমান সাংসদ ও সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদকে বাদ দিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোড়ালো দাবি জানিয়েছেন। মূলত এ জনসভায় আসন্ন সংসদ নির্বাচনে প্রার্থী পরিবর্তনের দাবির বিষয়টি প্রাধান্য দিয়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কেও আলোচনা করেন বক্তারা।
বক্তারা আরো বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদকে দলীয় মনোনয়ন দেয়া হলে এই আসনে আওয়ামী লীগের জয় শতভাগ নিশ্চিত। তারা বলেন এই আসনে নূর মোহাম্মদের বিকল্প নেই। জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বকশিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশিগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নূর মোহাম্মদ। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দলকে ক্ষমতায় আনতে আওয়ামী লীগের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
জনসভায় উপজেলার প্রতিটি ওয়ার্ড,ইউনিয়ন, উপজেলা আ.লীগ ও সহযোগি সংগঠনগুলোর নেতারা আগামী নির্বাচনে প্রার্থী পরিবর্তনের দাবি করে বলেন, নূর মোহাম্মদ দীর্ঘদিন থেকে নেতাকর্মীদের পাশে থেকে দলকে তৃণমূল পর্যন্ত সংগঠিত করেছেন। সাধারণ ভোটারদের সুখে-দু:খে তাদের পাশে রয়েছেন। অসহায় পীড়িত মানুষের চিকিৎসা, দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়া, বন্যাদুর্গত কৃষকের সহায়তা ছাড়াও ঘরে ঘরে বৃক্ষরোপণ,স্যানিটেশন ও টিউবওয়েল দিয়েছেন। দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জের প্রতিটি মানুষের মনে তিনি ঠাই করে নিয়েছেন। বকশীগঞ্জের আ.লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের আশ্রয়স্থল নূর মোহাম্মদকে মনোনয়ন দেয়া হলে বিপুল ভোটে নৌকার বিজয় নিশ্চিত হবে ।
প্রধান অতিথির বক্তব্যে নূর মোহাম্মদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দলকে ক্ষমতায় আনতে আ.লীগের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও মেরুরচর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ, উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক এ.কে এম হান্নান সরকার, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহামুদুল আলম বাবু, কামালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান জোবায়ের হিটলার, বাট্টাজোর ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের মাষ্টার, প্রস্তাবিত মহিলা লীগের আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান তাহামিনা আক্তার পাখী,  উপজেলা ছাত্রলীগের সভাপতি জুমান তালুকদার, সাধারন সম্পাদক ও মুক্তিযোদ্ধা কন্যা জাহানারা বেগম, সাধারন সম্পাদক হাসানুজ্জামান সজীবসহ প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নের আ.লীগ এবং সহযোগি সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।

জনসভা শুরুর আগেই জনসভাস্থল কানায় কানায় পুর্ণ হয়ে যায়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102