বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:১০ পূর্বাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে কৃষি ব্যাংক জব্বারগঞ্জ শাখায় কৃষি ঋণ বিতরণে গড়িমসি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮
  • ৫৪১ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বাংলাদেশ কৃষি ব্যাংক, জব্বারগঞ্জ শাখার ব্যবস্থাপক মোঃ ফজলুল কাদেরের বিরুদ্ধে কৃষি ঋণ বিতরণে ধীরগতি, গড়িমসি ও অনিহা প্রকাশের অভিযোগ উঠেছে। ফলে কৃষি ঋণ গ্রহিতারা চরম হয়রানীর শিকার হয়ে আসছেন।
এই নিয়ে ভুক্তভোগী কৃষকরা উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেছেন।


অভিযোগকারী সাধুরপাড়া ইউনিয়নের কৃষক মোঃ আন্দোলন সরকার ও মেরুরচর ইউনিয়নের বেতমারী গ্রামের কৃষক মোঃ সুন্দর আলীর দায়েরকৃত অভিযোগে জানা যায়, জামালপুরের বকশীগঞ্জে বন্যা কবলিত সাধুরপাড়া ও মেরুরচর ইউনিয়নের একমাত্র ব্যাংক হচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংক জব্বারগঞ্জ শাখা। বাংলাদেশ কৃষি ব্যাংক, জব্বারগঞ্জ শাখাসহ সারা বাংলাদেশের প্রতিটি শাখায় সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী বিভিন্ন মৌসুমী ফসলের উপর ঋণ দেওয়ার কথা রয়েছে। কিন্তু এ শাখার ব্যবস্থাপক মোঃ ফজলুল কাদের এসব কৃষকদের নামে ঋণ বিতরণে প্রতিনিয়তই ধীরে চল নীতিতে গড়িমসি করে আসছেন। এতে বন্যা কবলিত ঋণ নিতে আসা সাধুরপাড়া ও মেরুরচর ইউনিয়নের সাধারন কৃষকরা চরমভাবে হয়রানির শিকারের পাশাপাশি কৃষি ঋণ সেবা থেকে বঞ্চিত হয়ে হচ্ছেন।
এ বিষয়ে সাধুরপাড়া ইউনিয়েনের চেয়ারম্যান মাহামুদুল আলম বাবু ও মেরুরচর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বন্যা কবলিত সাধারন মানুষের জন্যই হচ্ছে ব্যাংক। তারা দ্রুত সময়ের মধ্যে অবহেলিত কৃষকদের মাঝে ঋন ব্যবস্থার দাবী জানান।
এ বিষয়ে জব্বারগঞ্জের কৃষি ব্যাংক শাখার ব্যবস্থাপক মোঃ ফজলুর কাদের জানান, এ শাখায় প্রায় ৩৫ কোটি টাকা টাকারও বেশি ঋণ বিতরণ করা হলেও এসব ঋণের টাকা উত্তোলন করা যাচ্ছে না। যারা ঋণের টাকা পরিশোধ করেন, তাদের অগ্রাধিকার ভিত্তিতে ঋন দেওয়া হচ্ছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102