শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:১২ অপরাহ্ন
Bengali Bengali English English

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরুর দাবী

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮
  • ১২৪৫ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম দ্রুত শুরুর করার দাবী জানিয়েছে জামালপুরের মানুষ।


২০০৬ সাল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন মহান জাতীয় সংসদের বিরোধী দলের নেত্রী। উক্ত সময়ে ইসলামপুর উপজেলায় অনুষ্ঠিত এক জনসভায় জামালপুরে একটি পূর্নাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত করার প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন।
জননেত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসাবে ২০১৭ সালের ২০ নভেম্বরে দেশের ৩৯তম মহান জাতীয় সংসদে পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল-২০১৭”পাশ হয়। এই বিল পাশের মধ্য দিয়ে জামালপুর বাসীর আরও একটি প্রত্যাশা পূরণ হওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনারও প্রতিশ্রুতি পুরন হয়।
২০১৭ সালে মহান জাতীয় সংসদে বিল পাশের পরও এই বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ সংক্রান্ত বিষয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় শিক্ষার্থীরা আন্দোলনে নামে। এক পর্যায়ে ২০১৮ সালের ২১ জুন চার বছরের জন্য “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও আণবিক জীববিদ্যা বিভাগের অধ্যাপক ড.নিরঞ্জন কুমার সানা।
সবকিছু ঠিক থাকলেও অজ্ঞাত কারণে দীর্ঘ দিনেও এই বিশ্ববিদ্যালয়টি কার্যক্রম শুরু করতে পারেনি।বর্তমান সরকারের মেয়াদেই এ বিশ্বাবিদ্যালয়ে কার্যক্রম চালু করার দাবী জানিয়েছে এলাকাবাসী।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102