শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৩১ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

জামালপুরে পাঁচটি আসনেই জয়ের ব্যাপারে বিএনপি আশাবাদী.. ফরিদুল কবীর তালুকদার

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮
  • ৮৫২ জন সংবাদটি পড়ছেন

একটি নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হলে আগামী নির্বাচনে জয়ের জন্য পাঁচটি আসনেই আমরা লড়ব। আমরা মনে করি, সাধারণ ভোটাররা আমাদের সঙ্গে রয়েছে। সেদিক থেকে পাঁচটি আসনেই জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।

 প্রশ্ন : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আপনার ভাবনা কী?
ফরিদুল কবীর তালুকদার : আমি এভাবে আশ্বস্ত করতে চাই যে জামালপুর জেলার পাঁচটি আসনেই মানুষের গ্রহণযোগ্য প্রার্থী আমাদের রয়েছে। আমাদের সাংগঠনিক কার্যক্রম সচল রয়েছে। অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হলে আমরা জনগণের রায়ের মাধ্যমে প্রমাণ করে দিতে চাই জেলা বিএনপি বর্তমানে খুবই শক্তিশালী। জয়ের জন্য আমরা জেলার পাঁচটি আসনেই লড়ব।


প্রশ্ন : আপনি কি আপনার এলাকা সরিষাবাড়ী আসনে মনোনয়ন চাইবেন?
ফরিদুল কবীর তালুকদার : ২০০৮ সালের নির্বাচনে দল আমাকে প্রার্থী করেছিল। আগামী নির্বাচনেও আমি মনোনয়নপ্রত্যাশী।

প্রশ্ন : দলীয় এবং সাধারণ ভোটারদের সাড়া পাচ্ছেন কেমন?
ফরিদুল কবীর তালুকদার : দলের তো সাড়া অবশ্যই আছে। মামলা-মোকদ্দমায় জর্জরিত নেতাকর্মীরা একটি সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় আছে। সরিষাবাড়ীতে ৩৭ বছর ধরে আমি দল ও সাধারণ মানুষের সঙ্গে মেলামেশা করছি। এতে আমার আত্মবিশ্বাস, একটি সুন্দর নির্বাচন হলে এখানে বিএনপির প্রার্থীকে ফেল করানো সম্ভব না।


প্রশ্ন :: আওয়ামী লীগ উন্নয়ন এবং দেশ পরিচালনায় সাফল্যের প্রচারণা চালিয়ে মানুষের কাছে ভোট চাইছে। সে ক্ষেত্রে আপনারা তো ক্ষমতায় নেই। মানুষ আপনাদের কেন ভোট দেবে?
ফরিদুল কবীর তালুকদার : মানুষ এ কারণে আমাদের ভোট দেবে, বিগত দিনে আমরাও সরকারে থেকে দেশ পরিচালনা করেছি। বর্তমানে আওয়ামী লীগ উন্নয়নের কথা বলে। উন্নয়নের ধোঁকা দিয়ে মানুষকে যে হয়রানি করা হচ্ছে তার শেষ নেই। আমি মনে করি, সাধারণ ভোটারদের উপলব্ধি থেকেই জনগণ আস্তে আস্তে ঐক্যবদ্ধ হয়েছে। আওয়ামী লীগকে আগামী নির্বাচনে ‘না’ বলার জন্য জনগণ প্রস্তুত।

প্রশ্ন : জোটগত নির্বাচন নিয়ে আপনার ভাবনা কী?
ফরিদুল কবীর তালুকদার : দেশ, গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বের স্বার্থে আমাদের কেন্দ্রীয় নেতারা যে সিদ্ধান্ত নেবেন, আমরা সেই মোতাবেক কাজ করব। শুধু ক্ষমতায় যাওয়ার লক্ষ্য নয়, এ দেশে একটি নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে আগামী দিনে গণতন্ত্র সুসংহত করাই আমাদের লক্ষ্য।

প্রশ্ন : জামায়াতকে বাদ দিয়ে আপনাদের নির্বাচনে থাকার যে প্রক্রিয়া চলছে, তৃণমূলের নেতা হিসেবে এ নিয়ে আপনি কী ভাবছেন?
ফরিদুল কবীর তালুকদার : আজকে দেশের গণতন্ত্রই বড় বিষয়। কোন প্রক্রিয়ায় আন্দোলন হলে, কোন প্রক্রিয়ায় জোট হলে এ দেশের মানুষ মুক্তি পাবে, আমরা সে পথেই আমাদের নেতৃত্ব নিয়ে যেতে চাই।

প্রশ্ন : এ সরকারের অধীনের বিদ্যমান কাঠামোতে নির্বাচন হলে আপনারা জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী?
ফরিদুল কবীর তালুকদার : সরকার যে কাঠামো তৈরি করেছে, তাতে দলীয় সরকারের অধীনে অর্থাৎ আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন হবে, তা কেউ বিশ্বাস করে না।

প্রশ্ন : জামালপুরে পাঁচটি আসনে আপনারা জয়ের ব্যাপারে কতটা আশাবাদী?
ফরিদুল কবীর তালুকদার : একটি নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হলে আগামী নির্বাচনে জয়ের জন্য পাঁচটি আসনেই আমরা লড়ব। আমরা মনে করি, সাধারণ ভোটাররা আমাদের সঙ্গে রয়েছে। সেদিক থেকে পাঁচটি আসনেই জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।

প্রশ্ন : জামালপুরের পাঁচটি আসনে বিএনপির কতজন নির্বাচনের মাঠে জনসংযোগ করছেন?
ফরিদুল কবীর তালুকদার : বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক সংগঠন। এখানে প্রতিটি আসনেই একাধিক মনোনয়নপ্রত্যাশী আছেন। এর পরও দলীয়ভাবে মাঠপর্যায়ে একটি সার্ভে করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের কাছে তা আছে। তাঁরা বিবেচনা করবেন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102