সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৩ অপরাহ্ন
Bengali Bengali English English

মিডিয়ার সামনে ফারুক আহাম্মেদ চৌধুরীঃ একমাত্র ঝুঁকিপূর্ণ জামালপুর-১

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ৭ অক্টোবর, ২০১৮
  • ৯৬৫ জন সংবাদটি পড়ছেন

জামালপুরে আমাদের ঝুঁকিপূর্ণ আসন একটি। সেটি হলো দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসন। আর চারটি আসনে নৌকা প্রতীকের প্রার্থী যাঁকেই দেওয়া হোক কোনো ঝুঁকি নেই। দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে সংসদ সদস্যের সমন্বয়হীনতার কারণে ঝুঁকিপূর্ণ মনে করছি। বিরোধী দল বা অন্য কোনো কারণে সেখানে ঝুঁকি নেই। 

সম্প্রতি কালেরকণ্ঠ পত্রিকায় স্বাক্ষাতকার দেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। সেটিই পাঠকদের সামনে….

প্রশ্ন : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কী ভাবছেন? আপনি কি এবার প্রার্থী হতে যাচ্ছেন?
ফারুক আহাম্মেদ চৌধুরী : জামালপুর সদর আসনে এবার আমিও প্রার্থী হতে চাই। আমি বিশ্বাস করি, সার্বিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জামালপুর জেলায় যে ব্যাপক উন্নয়ন হয়েছে তার কারণে পাঁচটি আসনই আওয়ামী লীগের ঘরে আসবে।



প্রশ্ন : বর্তমানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা সম্পর্কে কিছু বলুন?
ফারুক আহাম্মেদ চৌধুরী : জামালপুরে আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা অত্যন্ত শক্তিশালী। আমরা সবাই ঐক্যবদ্ধ। এখানে দলীয় কোন্দল নেই। আমাদের গ্রাম কমিটি থেকে ওয়ার্ড কমিটি, ইউনিয়ন, উপজেলা থেকে শুরু করে মূল দল ও অঙ্গসংগঠনগুলোর সম্মেলন শেষ করে জামালপুরে পাঁচটি আসনেই আমাদের অবস্থান শক্তিশালী।


প্রশ্ন: পাঁচটি আসনেই একাধিক প্রার্থী মাঠে তৎপর। একাধিক প্রার্থী থাকায় জয়ের ব্যাপারে কোনো নেতিবাচক প্রভাব পড়বে কি?
ফারুক আহাম্মেদ চৌধুরী : আওয়ামী লীগ দেশের বৃহৎ রাজনৈতিক দল। এই দলে একাধিক প্রার্থী থাকাটাই স্বাভাবিক। একাধিক প্রার্থী মানেই জামালপুর জেলা আওয়ামী লীগ খুবই শক্তিশালী। শেখ হাসিনা যাঁকে মনোনয়ন দেবেন সব প্রার্থী তাঁর পক্ষেই কাজ করবেন। এতে নেতিবাচক কোনো প্রভাব পড়বে না।


প্রশ্ন: গত নির্বাচনে তো সরিষাবাড়ী আসন জাপাকে ছাড়তে হয়েছে। এবার জাপা জোটে গেলে দুটি আসন চাইতে পারে বলে শোনা যাচ্ছে। এ ক্ষেত্রে আপনাদের অবস্থান কী?
ফারুক আহাম্মেদ চৌধুরী : মহাজোট কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের ব্যাপার। এবারও যদি মহাজোটগতভাবে নির্বাচন হয়, জামালপুরের পাঁচটি আসনের মধ্যে মহাজোটের শরিক দল যাঁকেই কোনো আসন যদি দেওয়া হয় তাহলে নেতাকর্মীরা তাঁর পক্ষেই কাজ করবে।


প্রশ্ন: জেলা কমিটি থেকে মনোনয়নপ্রত্যাশীদের কোনো তালিকা কেন্দ্রে পাঠিয়েছেন কি?
ফারুক আহাম্মেদ চৌধুরী : আমাদের কাছ থেকে কেন্দ্র কোনো তালিকা চায়নি। চাইলে পাঠাব। না চাইলে আমাদের পাঠানোর এখতিয়ার নেই।


প্রশ্ন: জামালপুরের কোনো আসনকে কি ঝুঁকিপূর্ণ মনে করছেন?
ফারুক আহাম্মেদ চৌধুরী : জামালপুরে আমাদের ঝুঁকিপূর্ণ আসন একটি। সেটি হলো দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসন। আর চারটি আসনে নৌকা প্রতীকের প্রার্থী যাঁকেই দেওয়া হোক কোনো ঝুঁকি নেই। দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে সংসদ সদস্যের সমন্বয়হীনতার কারণে ঝুঁকিপূর্ণ মনে করছি। বিরোধী দল বা অন্য কোনো কারণে সেখানে ঝুঁকি নেই।


প্রশ্ন আবার ক্ষমতায় এলে কোন কাজগুলো প্রাধান্য দেবেন বা কী কী উন্নয়ন করবেন?
ফারুক আহাম্মেদ চৌধুরী : দল আবার ক্ষমতায় এলে যেসব প্রকল্প একনেকে পাস হয়েছে সেগুলো আগে বাস্তবায়ন করে দৃশ্যমান করা হবে। পাঁচটি আসনের যেসব ব্রিজ-কালভার্ট বাকি রয়েছে সেগুলো করা হবে। পুরো জেলায় প্রায় ৮০ শতাংশ এলাকায় বিদ্যুৎ গেছে। বাকি ২০ শতাংশেও বিদ্যুতের ব্যবস্থা করে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা করা হবে। বকশীগঞ্জের গারো পাহাড়ে প্রায় ৩০০ কোটি টাকা ব্যয়ে একটি পর্যটন বিনোদনকেন্দ্র করার প্রাক্কলন তৈরি করা হচ্ছে। জামালপুরে ব্রহ্মপুত্র নদ খননের ছয় হাজার কোটি টাকার যে প্রকল্প একনেকে পাস হয়েছে, খনন করার সময় যে বালি উঠবে তা দিয়ে নদের পারের বিস্তীর্ণ এলাকা ভরে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় ও একটি ছোট পরিসরে বিমানবন্দর স্থাপনের পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। এ ছাড়া জেলাবাসীর চাহিদা পূরণে এবং ব্যাপক কর্মসংস্থানের লক্ষ্যে নতুন নতুন প্রকল্প স্থাপনে গুরুত্ব দেওয়া হবে।


প্রশ্ন: মানুষ কেন আওয়ামী লীগকে ভোট দেবে?
ফারুক আহাম্মেদ চৌধুরী : জামালপুরে যে উন্নয়ন হয়েছে, আরো হবে তা নিয়ে মানুষের আগ্রহ বাড়ছে। এসব প্রকল্পের সুবিধা ভোগ করছে তারা। গত সাড়ে ৯ বছরে জামালপুরের মানুষের মধ্যে আর্থিক সচ্ছলতা ফিরে এসেছে। যোগাযোগব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। আমরা গণমানুষের মধ্যে উন্নয়নের ছোঁয়া লাগাতে পেরেছি। যদি মানুষের কাছে এসব উন্নয়নের চিত্র তুলে ধরতে পারি তাহলে আমার মনে হয় জেলার পাঁচটি আসনেই বিপুল ভোটে নৌকার বিজয় আসবে।

সুত্রঃ কালেরকণ্ঠ

 

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102