বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৩১ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পাচ্ছেন প্যানেল মেয়র সেলিনা আক্তার বকশীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ধানের শীষের সাথে মিশে আছে যার জীবন, সেইতো আব্দুল্লাহ আল সাফি লিপন বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান

উন্নয়ণ মেলাঃ স্বাস্থ্য বিভাগের স্টলে সেবা নিচ্ছেন দর্শণার্থীরা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ অক্টোবর, ২০১৮
  • ৫৮৫ জন সংবাদটি পড়ছেন
মেলায় ডায়েবেটিস পরীক্ষা করছেন একজন সিএইচসিপি

উন্নয়ন মেলা ঘুরে গোলাম রাব্বানী নাদিমঃ উন্নয়ন মেলায় সবচেয়ে আলোচিত স্টল হচ্ছে বকশীগঞ্জ স্বাস্থ্য বিভাগের স্টলটি।


এই স্টল থেকে দেওয়া হচ্ছে স্বাস্থ্য সেবা। পরীক্ষা করা হচ্ছে ডায়েবেটিস, উচ্চ রক্তচাপ, রক্ত গ্রুপ নির্নয়, ওজন পরিমাপ ও গর্ভবর্তী মেয়েদের বিশেষ স্বাস্থ্য সেবা দেওয়ার পাশাপাশি মুক্তিযোদ্ধা ও অসহায় মানুষদের মাঝে বিনা মুল্যেও ঔষুধ সরবরাহ। ১ম দিন ও ২য় দিন মিলিয়ে প্রায় ৪শতাধিক মানুষকে বিনামুল্যে স্বাস্থ্য সেবা দেওয়া হয়েছে। একজন এমবিবিএস মেডিকেল অফিসার, প্রশিক্ষণপ্রাপ্ত নার্স, সিএই্চসিপি ও স্বাস্থ বিভাগের কর্মকর্তারা সেবা দিয়ে যাচ্ছেন।
উন্নয়ণ মেলায় মোট ৪৭টি স্টল স্থাপন করা হয়েছে। প্রথম বারের মত বেসরকারী দুটি ব্যাংকও এই মেলায় অংশ গ্রহণ করে। বকশীগঞ্জের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ ও স্টাটান্ড ব্যাংক। ইসলামী ব্যাংক নতুন হিসাব খোল, হিসাবে টাকার পরিমান জানাসহ অনলাইন ভিত্তিক সেবা প্রদান করা হচ্ছে। স্ট্যান্ডার্ট ব্যাংকের স্টল থেকে অনুরূপ সেবা প্রদান করা হচ্ছে।
পল্লী বিদ্যুৎ বিভাগেও এই উন্নয়ন মেলায় অংশ নেয়। সেখান থেকেও বিল পরিশোধ ও নতুন গ্রাহক নিবন্ধন করা হচ্ছে বিনা মুল্যে । বকশীগঞ্জ উপজেলার সার্বিক উন্নয়ন তুলে ধরার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরও এ মেলায় অংশ নিয়েছে। এছাড়া পুলিশ বিভাগ, বণ বিভাগ, সমবায় বিভাগ, পরিসংখ্যান বিভাগ, মৎস বিভাগ, প্রাথমিক শিক্ষা বিভাগ, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তর, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরসহ উপজেলায় অবস্থিত সকল বিভাগই এ মেলায় অংশ নেয়।
মেলায় সরকারের উন্নয়ন তুলে ধরতে নির্মাণ করা হয়েছে অস্থায়ী মঞ্চ। মেলার দ্বিতীয় দিনে সকালে ইসলামী ফাউন্ডেশন আয়োজিত সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশও অনুষ্ঠিত হয়। প্রতিদিনই হচ্ছে কুইজ প্রতিযোগীতা। বিকালে পরিবেশিত হচ্ছে মনোজ্ঞ সংস্কৃতি অনুষ্ঠান। ৪ অক্টোবর বাংলাদেশ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় বকশীগঞ্জের উন্নয়ন মেলার উদ্বোধন করেন।
ছুটির দিন শুক্রবার হওয়ায় মেলায় দর্শানার্থীদের ছিল উপচেপড়া ভীর। বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীর পাশাপাশি সাধারণ মানুষও মেলায় আসছেন। আগামী কাল মেলার শেষ দিন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102