বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪২ পূর্বাহ্ন
Bengali Bengali English English

মনোনয়ন যুদ্ধ।মিল্লাত বনাম কাইয়ুম

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৩৯০ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ জমে উঠেছে বিএনপির মনোনয়ন যুদ্ধ। গত কয়েকদিন এম.রশিদুজ্জামান মিল্লাত বনাম আব্দুল কাইয়ুমের নেতাকর্মীদের মধ্যে স্নায়ু যুদ্ধ শুরু হয়েছে। প্রতিপক্ষ ক্ষমতাসীন আওয়ামীলীগ আগামী নির্বাচনে মুল প্রতিদ্বন্দ্বি হলেও তাদের পাত্তাই দিতে চাচ্ছে না এই দুই দলের নেতাকর্মীরা।


সম্প্রতি মিল্লাত সমর্থিত বকশীগঞ্জ উপজেলা যুবদল ও পৌর যুবদল এবং দেওয়ানগঞ্জ যুবদল ও পৌর যুবদলের কমিটির অনুমোদন হওয়ার পর মিল্লাত সমর্থিত নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দিপনা দেখা দিলেও আব্দুল কাইয়ুম সমর্থিত নেতাকর্মীরা অনেকটাই হতাশ।
বকশীগঞ্জ উপজেলায় যুবদলের এই দুই কমিটি অনুমোদনের মধ্যে দিয়ে বকশীগঞ্জ উপজেলা বিএনপি, অঙ্গসংগঠন ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মাঝে এক অজানা অতংক বিরাজ করলেও মুখে বলতে নারাজ।
এদিকে পুরো উপজেলা বিএনপি, পৌর বিএনপি, ছাত্রদল, স্বেচ্ছা সেবক দল, শ্রমিকদল ও কৃষকদল সাজাতে মিল্লাত সমর্থিত নেতাকর্মীরাও মাঠে কাজ করছে বলে এক সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে।
তবে মিল্লাত সমর্থিত আর কোন কমিটি অনুমোদন বকশীগঞ্জ উপজেলায় হবে না বলেও জানিয়েছেন কাইয়ুম সমর্থিত নেতাকর্মীরা। এ বিষয়ে না প্রকাশে অনিচ্ছুক আব্দুল কাইয়ুম সমর্থিত বিএনপির নেতা জানান, মিল্লাত সমর্থিত আর কোন কমিটি অনুমোদন দেওয়া তো হবেই না, বরং যুবদলের বর্তমান কমিটিও কয়েকদিনের মধ্যে বাদ দেওয়া হবে।


একদিকে আব্দুল কাইয়ুমের সততা অপর দিকে মিল্লাতের আকাশ চুম্বি জনপ্রিয়তার কারণে এখন নিজেরা নিজেদের প্রতিদ্বন্দ্বিতা।
গত ১০ বছরে পুলিশের সাবেক আইজিপি ও বিএনপি চেয়ারপার্সণের উপদেষ্টা আব্দুল কাইয়ুম বকশীগঞ্জ উপজেলা বিএনপিকে নিজের মত করে সাজালেও দেওয়ানগঞ্জে বিএনপিতে কোন হাত দিতে পারেননি। দেওয়ানগঞ্জ বিএনপির জন্য একটি আহ্বায়ক কমিটি ঘোষনা করলেও তার স্বায়িত্ব ছিল মাত্র কয়েকদিন। এর মধ্যে আব্দুল কাইয়ুমকে টেক্কা দিয়ে নিজেই সভাপতি পদ দখল করেন এম. রশিদুজ্জামান মিল্লাত। পরে দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপিকে নিজের মত সাজান তিনি।
বছর ৮ আগে সাবেক আইজিপি দেওয়ানগঞ্জ যাওয়ার পথে ঝালরচর ব্রীজে মিল্লাত সমর্থিত নেতাকর্মীদের দ্বারা হামলার শিকার হওয়ার পর বকশীগঞ্জের মাটিতে পা ফেলেননি এম. রশিদুজ্জামান মিল্লাত। মাঝে মধ্যে আব্দুল কাইয়ুম দেওয়ানগঞ্জে সফর করেছেন তবে তা অত্যন্ত সংক্ষিপ্ত আকারে।
আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নে নিজেরাই নিজেদের প্রতিদ্বন্দ্বি হিসাবে মাঠ চষে বেড়াচ্ছেন। উত্তেজনার আগুণে পুড়ছে নিজেরাই।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102