বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:২৩ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পুকুরে ডুবে ভাই বোনের মৃত্যু বকশীগঞ্জে ইলিশ রক্ষায় নিজেই মাঠে নামলেন ইউএনও মুনমুন জাহান লিজা জামালপুরে সাত দিনব্যাপী পুলিশ সপ্তাহ শুরু বকশীগঞ্জে উপজেলা পরিষেদের মাসিক সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে আলোচনা সভা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯০৬ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ
জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা নিয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে ২০১৮-২০১৯ অর্থ বছরের বিশেষ প্রচার কাজের আওতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘের সহযোগিতায় এবং জেলা তথ্য কার্যালয়ের উদ্যোগে ২০ সেপ্টেম্বর দুপুরে বগারচর ইউনিয়নের আলীরপাড়া মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা কর্মকর্তা নুরুন্নবী খন্দকার। মূখ্য আলোচকের বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন খান, উন্নয়ন সংঘ রি-কল প্রকল্পের সমন্বয়কারী জোৎস্না আক্তার প্রমুখ।

আলোচনা সভায় শিক্ষক, জনপ্রতিনিধি, এনজিও কর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, রি-কল প্রকল্পের সিবিও সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উন্মুক্ত আলোচনা সভায় কয়েক জন ভুক্তভোগীর বক্তব্য থেকে সরকারি দপ্তরগুলোতে সেবা প্রাপ্তিতে দুর্ভোগ ও দুর্নীতির বিষয়টি উঠে আসে। এমনকি সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির সেবা নিয়েও সার্বিক আলোচনা করা হয়।

তবে এসব সরকারি দপ্তর ও সেবা প্রাপ্তির জায়গায় সেবার ধরন ও কিভাবে সেবা পাবে তা সম্পর্কে না জানা থাকায় দুর্নীতি বেশি হয় বলেও অভিযোগ করা হয়।

পাশাপাশি বর্তমান সরকারের আমলে জেলায় ৪২ হাজার কোটি টাকার উন্নয়ন কর্মযজ্ঞ নিয়েও জনগণকে অবহিত করা হয়।

এ ছাড়াও উন্নয়ন কর্মকাণ্ড ও সরকারি সেবা পেতে জনগণের দুর্ভোগের বিষয়টি মাথায় রেখে স্থানীয় পর্যায়ে আরো জনসচেতনতা সৃষ্টি করতে সরকারের প্রতি অনুরোধ করা হয়।

এর আগে একই বিদ্যালয়ে বাল্যবিয়ে প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন ও প্রসব পরবর্তী শিশুর যত্ন বিষয়ে চলচ্চিত্র প্রদর্শন করা করা হয় এবং সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102