শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:২৮ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জ উপজেলা বিএনপির কমিটি॥ মানিক-আহ্বায়ক, মতিন- সদস্য সচিব বকশীগঞ্জ পৌর বিএনপি ॥ প্রিন্স-আহ্বায়ক, গামা-সদস্য সচিব বিডিএফডির উদ্যোগে আবুল কালাম আজাদ মেডিসিনের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দেওয়ানগঞ্জে ওসি হিসাবে যোগ দিলেন মহব্বত কবির বশেফমুবিপ্রবি হবে আন্তর্জাতিক মানের গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় : উপাচার্য সামসুদ্দিন বকশীগঞ্জে বিদ্যুৎ পৃষ্ঠে আহত একজনের মৃত্যু বকশীগঞ্জে যত্রতত্র মাছ বাজার ॥ শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ বকশীগঞ্জে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বকশীগঞ্জ উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলামের বিরুদ্ধে অপপ্রচার পাক-ভারত সীমান্ত গোলাবর্ষণে অন্তত ১০ জনের মৃত্যু

প্রার্থী যেই হোক, মার্কা নৌকা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮
  • ১২৪৩ জন সংবাদটি পড়ছেন

অধ্যাপক মোঃ সুরুজ্জামান, অতিথি লেখক, সাপ্তাহিক বকশীগঞ্জ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জামালপুরের নির্বাচনী রাজনীতির অঙ্গনে এখন নীরবতা চলছে। হঠাৎ করেই নেমে এসেছে এই নীরবতা! কোন কারণ ছাড়া কোন ঘটনারই জন্ম হয় না। এ ক্ষেত্রেও তাহলে নেপথ্যে কোন ঘটনা আছে তাহলে! কিন্তু  সেই ঘটনা? অনুসন্ধান চলছে।


জেলার চারটি আসনেই মনোনয়ন প্রত্যাশীদের প্রচারণায় এখন একটু ভাটা চলছে! ক’দিন আগেও জামালপুর-১,২,৪ ও ৫ আসনে মনোনয়ন প্রত্যাশীদের দৌড় ঝাঁপ ছিল লক্ষনীয় মাত্রায়। হঠাৎ করেই এতে ভাটা পড়ার কারণটা কি তাহলে? পত্র-পত্রিকায়উত্তরবঙ্গ সফরে দলের সাধারণ সম্পাদকের বক্তব্য, বিবৃতি, মনোনয়ন প্রত্যাশীদের আচরণের প্রতি ক্ষোভ প্রকাশ, হুসিয়ারী ইত্যাদি মিলিয়ে সারাদেশে দলের চিত্র ফুটে উঠেছে। সেটা থেকে যতটুকু বুঝা যায় আসন্ন নির্বাচনে জনস্রোত ও কর্মিদের মানসিকতা ইতিবাচক। তবে মনোনয়ন প্রত্যাশী নেতাদের প্রত্যাশা ও প্রাপ্তির গড়মিল হলে আসন্ন নির্বাচনে তাঁদের আচরণে নেতিবাচক চিত্র ফুঁটে উঠার সম্ভাবণা উড়িয়ে দেয়া যায় না। সে আশংকা থেকেই কি দলের হাই কমান্ড থেকে এই হুসিয়ারী?

আওয়ামী লীগের কর্মি,সমর্থক, শুভাকাঙ্খি ও সাধারণ মানুষ জননেত্রী শেখ হাসিনা’র প্রতিটি পদক্ষেপের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু সমস্যা বিরাজ করছে দলের জেলা-উপজেলার নেতা, এমপি ও অনেক ক্ষেত্রে মন্ত্রীদের মাঝে। এঁদেরই কারো কারো সংগতিপূর্ণ আচরণের কারণে সারাদেশে আওয়ামী লীগের তৃণমূলে আজ অনেকেরই মাঝে ক্ষোভ আছে সন্দেহ নেই। সেটি বুঝেই প্রিয়নেত্রী বারবার বলছেন -” তৃণমূলই আওয়ামী লীগের সম্পদ”। তৃণমূলও প্রিয়নেত্রীর ভাষা বুঝেই মাঠে থাকবে দলের প্রয়োজনে, নৌকার বিজয়ের প্রয়োজনে। কোন নেতার প্রয়োজনে নয়। তাই হয়ত মনোনয়ন প্রত্যাশীদের দৌড় ঝাপ একটু কমেছে!

আশচার্য্যের বিষয় হলো নেতারা তাঁদের প্রয়োজনেই কর্মিদের ভাষা বুঝতে চেষ্টা করেন। প্রয়োজন ফুরালে অনেক কিছুই ভুলে যান তাঁরা।এটি হয়ে আসছে নিকট অতীত থেকে।বাস্তবতা হলো শুধুমাত্র প্রিয় নেত্রী ভুলেন না কিছুই।তাই কর্মিদের অন্তরে শুধুই শেখ হাসিনা।।

লেখকঃ অধ্যাপক মোঃ ‍সুরুজ্জামান, যুগ্ম সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, জামালপুর জেলা শাখা।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102